রাজনীতি আমার কাছে গৌণ: আসিফ

বাংলা গানের যুবরাজ আসিফ আকবর। রাজনীতির সঙ্গে তিনি জড়িত। ২০০৬ সালে কুমিল্লা সদর থেকে নির্বাচনও করতে চেয়েছেন তিনি। তবে বর্তমানে রাজনীতিকে তিনি গৌণ হিসেবে দেখছেন। কিন্তু কেন? রাজনীতি নিয়ে তার পরিকল্পনা কী?

এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, সত্যি বলতে, আমার যে স্বপ্ন ছিল, রাজনীতি করা, আন্দোলন করা, একটা মানুষের পাশে থাকা, সাহায্য করা এমন স্বপ্ন ছড়িয়ে দেওয়ার ইচ্ছে কখনো ছিল না। ভবিষ্যতে নির্বাচন করা নিয়ে কোনো চিন্তা নেই বলেও মন্তব্য করেন।

তিনি আরও বলেন, ‘আমি বিএনপির কর্মী হিসেবে কোনো আপস করিনি।  যত দিন বেগম খালেদা জিয়া আমাকে নির্দেশ না দেবে তত দিন বিএনপির হাজার কোটি লোকের কথায়ও আমি সাড়া দেব না। আমি বেগম জিয়ার নির্দেশে রাজনীতি থেকে বিরত আছি। তিনি আবার যখন নির্দেশ দেবেন ঠিক তখনই শুরু করব।’ 

২০০১ সালে ‘ও প্রিয়া তুমি কোথায়’ অ্যালবামের মাধ্যমে আকাশছোঁয়া জনপ্রিয়তা পান তিনি। তবে তার সঙ্গীতে প্লেব্যাক দিয়ে জার্নিটা শুরু হয়। ১৯৯৮ সালের ৭ জুন প্রথম প্লেব্যাক করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ গায়ক। প্রয়াত নায়ক মান্না অভিনীত ‘রাজা নাম্বার ওয়ান’ সিনেমাতে তিনি প্রথম কণ্ঠ দেন বলে জানান।

‘আমারই ভাগ্যে তোমারই নাম ছিল যে লেখা’ শিরোনামের গানটির কথা লেখেন মনিরুজ্জামান মনির। সুর ও সংগীত করেন শওকত আলী ইমন। সহশিল্পী ছিলেন আলম আরা মিনু। এরই মধ্যে ক্যারিয়ারের পঁচিশ বছর পার করলেন তিনি।  প্লেব্যাকের জায়গাটাকে এ তারকা শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে দেখেন বলে জানান। এখানে বড় বড় সংগীত পরিচালক, সংগীতশিল্পী, গীতিকার ও সুরকারের সঙ্গে বসা যায় বলেও তার দাবি। ব্যস্ততার মাঝপথেই ‘ও প্রিয়া তুমি কোথায়’খ্যাত গায়ক প্লেব্যাক থেকে সরে দাঁড়ান। 

২০০৯-১০ সালে হঠাৎই প্লেব্যাকে অনিয়মিত হয়ে পড়েন তিনি। তবে সে সময়ে কিছু বৈষম্যের প্রতিবাদেই আসিফ এমনটি করেছেন। মান্না, রুবেল, রিয়াজ, শাকিব খান, আমিন খান, বাপ্পারাজসহ আরও অনেক নায়কের লিপে আছে আসিফের গান। তবে এ তারকা নিজেকে শাকিব খান ও আমিন খানের লিপে দেখতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //