শুদ্ধ সুরের শিল্পী হতে চান অর্চি

গেল কয়েক বছরে বাংলাদেশে বেশ কিছু গানের রিয়েলিটি শোর আয়োজন করা হয়েছে। কিন্তু এসব রিয়েলিটি শো থেকে তেমন কেউ খুব শক্ত জায়গায় নিজের অবস্থান তৈরি করতে পারেনি। শেষ সময়ের কিছু রিয়েলিটি শো নিয়ে সমালোচনাও তৈরি হয়েছে। তবে এবার রিয়েলিটি শো ‘সেরাকণ্ঠ-২০২৩’ সে সব বিতর্ককে ডিঙিয়ে দর্শকের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে। এ রিয়েলিটি শোর অন্যতম প্রতিযোগী আদিবা হোসাইন অর্চি। শুদ্ধ সুরের শিল্পী হতে চান তিনি। 

এরই মধ্যে রিয়েলিটি শো ‘সেরাকণ্ঠ-২০২৩’ ফাইনালে উঠেছেন তিনি। আগামী ৭ ডিসেম্বর গ্র্যান্ড ফাইনালে অংশগ্রহণ করবেন এ প্রতিযোগী। তিনি ছাড়াও গ্র্যান্ড ফাইনালে আরও ১২ জন প্রতিযোগী আছেন।

ছোট্টবেলায় অর্চির গানে হাতেখড়ি। সংগীত পরিবারেই জন্ম তার। মা রুমা তাপসী ও মামা সুজন আরিফ সংগীতশিল্পী। মায়ের কাছেই তালিম নিয়ে নিজেকে একজন যথাযথ সংগীতশিল্পী হিসেবে গড়ে তোলার চেষ্টা করছেন- জানান তিনি। প্রতিযোগিতায় বিভিন্ন ধরনের গান দিয়ে বিচারকদের প্রশংসা কুড়ান তিনি। নজরুল গীতি দিয়ে প্রাথমিক রাউন্ডে তিনি নির্বাচিত হন। এর পর তাকে আর পেছনে তাকাতে হয়নি। সর্বশেষ ফাইনালে ওঠার জন্য অর্চির কণ্ঠে দর্শক-শ্রোতা উপভোগ করেছেন ‘তুমি কি সেই তুমি’ গানটি। সেমিফাইনালে উপমহাদেশের কিংবদন্তি শিল্পী রুনা লায়লার সামনে গেয়েছেন তিনি ‘ফুলের কানে ভ্রমর এসে’ গানটি। প্রতিযোগিতায় তার কণ্ঠে ‘আমি তোমার দুটি চোখে তারা হয়ে থাকব’ গানটিও বিচারক ও দর্শকের মধ্যে প্রশংসিত হয়। এছাড়া ক্যাম্প রাউন্ডে তার কণ্ঠে ‘আজও যাদের বাবা আছে’ গানটি দিয়ে তিনি দর্শক ও বিচারকদের কাঁদান। প্রধান বিচারক সামিনা চৌধুরী এই গানে আবেগাপ্লুত  ও গায়কীতে মুগ্ধ হয়ে তার প্রতি দাঁড়িয়ে অভিবাদন জানান। 

অর্চি বলেন, ‘এখানে আমি ছাড়া যে বারোজন আছে তারা প্রত্যেকেই দারুণ মেধাবী। আমি নিজেও তাদের গান খুব পছন্দ করি। তবু সবার স্বপ্ন থাকে নিজেকে অনেক দূর নিয়ে যাওয়ার জন্য। আমিও সেই স্বপ্ন দেখছি।’

গানের সঙ্গে সম্পৃক্ততা প্রসঙ্গে অর্চির ভাষ্য, আমার মা এবং আমার গায়ক মামা সুজন আরিফের গানের প্রতি ভালোবাসা, অধ্যবসায় দেখেই আমার গানের প্রতি আগ্রহ-ভালোবাসা জন্মেছে। তাদের গান দেশের মানুষ সবাই শোনে। এটি অমাকে অন্যরকম আনন্দ দেয়। সত্যি বলতে, প্রকৃত শিল্পীদের গান শ্রোতাদের মনে সব সময় থাকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //