আসছে টেইলর সুইফটের ১১তম অ্যালবাম

মার্কিন পপশিল্পী টেইলর সুইফট। তার কনসার্ট মানেই দর্শকের জন্য আলাদা উন্মাদনা। ২০২৩ সালটি তার দুর্দান্ত কেটেছে। অ্যালবাম মুক্তির পাশাপাশি নতুন গান ও কনসার্ট দিয়ে বছরজুড়েই ছিলেন আলোচনায়। সে ধারা অব্যাহত রাখতে ২০২৪ সালেও নতুন অ্যালবাম নিয়ে আসছেন তিনি।

এটি হতে যাচ্ছে তার ১১তম স্টুডিও অ্যালবাম। নাম রেখেছেন ‘ডেয়ারডেভিল’। অ্যালবামে মোট পাঁচটি গান থাকবে।

নতুন এ অ্যালবামের সবকটি গান টেইলরের নিজের লেখা। অ্যালবামটির মিউজিক করেছেন অ্যারন ডেজনার, জ্যাক এন্টোনফ, ম্যাক্স মার্টিন, সোল ব্যাক ও টেইলর নিজে। প্রথম গান ‘ক্লিয়ার’ ২ মার্চ টেইলরের ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে। বাকি গানগুলো বছর ধরে তার ইউটিউব চ্যানেলে প্রাকাশ হবে।

ক্লিয়ার ছাড়াও অ্যালবামের আরও চারটি গানের মধ্যে রয়েছে সাইলেন্ট কিলার, ডেভিল ইন ডিজগাস, প্রবলেম ও ব্ল্যাকবেরি উইন্টার।

এরপর সবশেষ এ বছরের ৪ নভেম্বর তার নতুন অ্যালবামের সব গান নিয়ে ওয়ার্ল্ড ট্যুরে বের হবেন তিনি।

উল্লেখ্য, সংগীতজগতে একের পর এক রেকর্ড গড়ে চলেছেন টেইলর সুইফট। গত ৬০ বছরে টেইলরই প্রথম শিল্পী, যার চারটি অ্যালবাম একসঙ্গে জায়গা করে নিয়েছে বিলবোর্ডের সেরা ১০-এর তালিকায়। যার মধ্যে অ্যান্টি-হিরো গানটি বিলবোর্ডের সেরা ১০-এ এখনও অবস্থান করছে। এদিকে ২০২৩ সালে পপ তারকাদের কনসার্ট ট্যুরের ইতিহাসে অন্যতম লাভজনক ট্যুরের তকমা পায় সুইফটের ‘দ্য ইরাস ট্যুর’। এমনকি সে বছরের সিয়াটলে অনুষ্ঠিত তার কনসার্টে হাজার হাজার মানুষের তুমুল নাচগানের কারণে ২ দশমিক ৩ মাত্রার ভূমিকম্পও হয়; যা বেশ আলোচনার জন্ম দিয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //