গান গাওয়া কি থেমে যাবে তাহসানের!

যেই কণ্ঠ দিয়ে লাখো সংগীতপ্রেমীদের মন জয় করে চলেছেন তাহসান খান, তার সেই কণ্ঠনালীতেই বাসা বেঁধেছে এক কঠিন অসুখ! জানা গেছে, হেটেরোটোপিয়া নামক এক রোগে ভুগছেন তাহসান। এই রোগে আক্রান্ত হলে গলার কাঠামো পরিবর্তন হয়ে যায়, কমে যায় গান গাওয়ার মনোবল। এতে দিনে দিনে গান গাইতে অক্ষম করে তুলছে এই শিল্পীকে।

সম্প্রতি এক সংবাদমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা নিজেই জানান তাহসান। তিনি বলেন, ২০১৮ সাল থেকে এই অসুখে ভুগছেন তিনি। জানতে পারেন ভোকাল কর্ডের অসুস্থতায় ভুগছেন তিনি। এরপর থেকেই আগের মতো গান গাইতে পারছেন না তিনি।

তবে চিকিৎসা চললেও ভবিষ্যতে স্বাভাবিকভাবে গান গাইতে পারবেন কি না, তা নিয়েও শঙ্কা প্রকাশ করেছেন এই শিল্পী। তাহসান বলেন, ‘শেষ ছয় বছর ধরে আমি বুঝে গেছি, কখন আমার গলা গাওয়ার অবস্থায় আছে, আর কখন নেই। যখন সমস্যাগুলো অনুভূত হয়, তখন একেবারেই গাইতে পারি না। সামনে গান গাওয়া কিংবা লাইভ পারফর্মেন্স করা অনেকটাই হয়ত কমে যাবে।’ 

অসুখটি নিরাময় সম্ভব কি না এমন প্রশ্নে এই শিল্পী বলেন, যতটুকু ক্ষতি হয়েছে, তার চেয়ে বেশি যেন ক্ষতি না হয়, ওটাই বন্ধ করার চেষ্টা চলছে।

এ সময় ভক্ত-শ্রোতাদের উদ্দেশে তাহসান বলেন, ভবিষ্যতে যদি আমার কনসার্ট কমে যায় অথবা আমার লাইভে গান গাওয়া কমে যায় তাহলে মনে করবেন আমার এই সমস্যাটার কারণেই আমি আর গাইতে পারছি না।

এদিকে ঈদুল আজহা উপলক্ষ্যে ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পাচ্ছে তাহসানের প্রথম ওয়েবসিরিজ ‘বাজি’। এই সিরিজ দিয়ে প্রায় দুই বছর পর অভিনয়ে ফিরছেন তিনি।

উল্লেখ্য,  ২০০৪ সালে জি-সিরিজ থেকে প্রকাশ পায় তাহসানের একক অ্যালবাম ‘কথোপকথন’। এর ‘ঈর্ষা’, ‘চতুর্থ মাত্রা’, ‘বৃত্তাল্পনা’, ‘কথোপকথন’ গানগুলো বেশ জনপ্রিয়তা লাভ করে। এরপর প্রকাশ পায় তার আরও একটি অ্যালবাম, নাম ‘কৃতদাসের নির্বাণ’। এতে ছিল ‘প্রেমমাতাল’, ‘কাদা’ প্রভৃতি গানগুলো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //