মৃত্যুর ২৭ বছর পর...

উপমহাদেশের কিংবদন্তি কাওয়ালি শিল্পী নুসরাত ফতেহ আলী খান। তার মৃত্যুর ২৭ বছর পর প্রকাশ পাচ্ছে একটি অ্যালবাম। অ্যালবাম ‘চেইন অব লাইট’ প্রকাশের ঘোষণা দিয়েছে ব্রিটিশ রেকর্ড লেবেল রিয়েল ওয়ার্ল্ড রেকর্ডস। মৃত্যুর আগে ১৯৯০ সালে রিয়েল ওয়ার্ল্ড স্টুডিওজে অ্যালবামটি রেকর্ড করেছিলেন এই শিল্পী।

প্রায় সাড়ে তিন দশক আগের অ্যালবামটি আগামী ২০ সেপ্টেম্বর শ্রোতাদের সামনে নিয়ে আসছে রিয়েল ওয়ার্ল্ড রেকর্ডস। এটি সিডি, স্ট্যান্ডার্ড এলপি আকারে পাওয়া যাবে। ১৯ জুন অ্যালবামের একটি টিজার প্রকাশ করেছে সংগীতশিল্পী পিটার গ্যাব্রিয়েলের এই রেকর্ড লেবেল।

পিটার গ্যাব্রিয়েল এক বিবৃতিতে লিখেছেন, ‘বিশ্বের বহু শিল্পীর সঙ্গে আমার কাজের সৌভাগ্য হয়েছে। তাদের মধ্যে সম্ভবত শ্রেষ্ঠ সংগীতশিল্পী নুসরাত ফতেহ আলী খান। অ্যালবামটি খুঁজে পাওয়ার পর আমরা ভীষণ আনন্দিত হয়েছি। এটি একটি দুর্দান্ত রেকর্ড।’ 

হৃদরোগে আক্রান্ত হয়ে ১৯৯৭ সালে মাত্র ৪৮ বছর বয়সে মারা যান নুসরাত ফতেহ আলী খান। তাকে বিশ্বের সর্বকালের সর্বশ্রেষ্ঠ কাওয়ালি সংগীতশিল্পী হিসেবে অভিহিত করেছে নিউইয়র্ক টাইমস। ২০২৩ সালে রোলিং স্টোনের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ২০০ সংগীতশিল্পীর তালিকায় ছিলেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //