হোয়াইট হাউসে করোনার থাবা

ট্রাম্পের শীর্ষ উপদেষ্টা মিলার করোনায় আক্রান্ত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিনিয়র উপদেষ্টা স্টিফেন মিলার ও এক ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে হোয়াইট হাউসের কর্মকর্তারা জানিয়েছেন।

গত পাঁচদিন ধরে স্বেচ্ছা-আইসোলেশনে থাকা মিলার করোনায় আক্রান্ত হয়েছেন বলে গতকাল মঙ্গলবার (৬ অক্টোবর) নিশ্চিত করেছেন।

প্রশাসনের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, এর আগে ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পসহ এক ডজনেরও বেশি সেনা ও উপদেষ্টাদের করোনা শনাক্ত হওয়ার পর মিলার আইসোলেশনে ছিলেন। মঙ্গলবার তার কভিড-১৯ পজিটিভ হওয়ার বিষয়ে নিশ্চিত হওয়া গেছে।

এক বিবৃতিতে মিলার বলেন, গত পাঁচদিন ধরে আমি দূর থেকে কাজ করছি ও আইসোলেশনে আছি। আজ আমি কভিড -১৯ পজিটিভ শনাক্ত হয়েছি ও কোয়ারেন্টিনে আছি।

তার স্ত্রী কেটি মিলারও করোনায় আক্রান্ত হয়েছিলেন। তিনি ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রেস সেক্রেটারি হিসেবে কাজ করছেন।

এদিকে কোস্টগার্ড কর্মকর্তা অ্যাডমিরাল চার্লস রে পজিটিভ হওয়ার পর যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় জেনারেল মার্ক মিলে ও আরো কয়েকজন সদস্যকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। অন্য কর্মকর্তারা অতিরিক্ত সতর্কতা হিসেবে কোয়ারেন্টিনে চলে গেছেন। তবে কোস্ট গার্ডের ভাইস কমান্ডার রের উপসর্গগুলো খুব একটা তীব্র নয় বলে জানা গেছে।

অপরদিকে গত সপ্তাহে প্রেসিডেন্ট ট্রাম্পের করোনাভাইরাস পজিটিভ আসার পর বেশ কয়েকজন জ্যেষ্ঠ রিপাবলিকান নেতা ও তার ঘনিষ্ঠ অন্যান্যরাও ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ফাস্ট লেডি মেলানিয়া, প্রেসিডেন্টের সিনিয়র উপদেষ্টা হোপ হিক্স ও বেশ কয়েকজন রিপাবলিকান সিনেটরও আছেন। 

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কাইলি ম্যাকনানিও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার পরীক্ষায় তার কভিড-১৯ পজিটিভ এসেছে। এর পরদিন মঙ্গলবার হোয়াইট হাউসের প্রেস দফতরের আরো তিন কর্মী সদস্যের ভাইরাসটির অস্তিত্ব শনাক্ত হয়েছে। -ইউএনবি ও বিবিসি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //