স্ত্রীকে সাহায্য করতে চাকরি ছাড়ছেন কমলার স্বামী

যুক্তরাষ্ট্রের প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে ইতিহাসগড়া কমলা হ্যারিসের স্বামী ডগলাস এমহফ স্ত্রীকে দায়িত্ব পালনে সাহায্য করতে চাকরি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

পেশায় ‍আইনজীবী ডগলাস ‘ডিএলএ পাইপার’ নামে একটি ল’ ‍ফার্মে কাজ করেন। সেখানে তিনি মূলত বিনোদন, খেলাধুলা ও গণমাধ্যম ক্ষেত্রের মামলাগুলো দেখেন। ২০১৭ সালে তিনি ওই ল’ ফার্মে যোগ দেন, তিনি ফার্মটির অংশীদারদেরও একজন।

আগামী ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট শপথ নেবেন। ওই শপথ অনুষ্ঠানের আগেই ডগলাস চাকরি ছাড়বেন। 

কমলা প্রথম কৃষ্ণাঙ্গ ও প্রথম নারী হিসেবে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় ডগলাসও এখন দেশটির প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে ঢুকে গিয়েছেন। কারণ তিনি যুক্তরাষ্ট্রের প্রথম ‘সেকেন্ড জেন্টালম্যান’।

৫৬ বছরের ডগলাস গত আগস্ট মাস থেকেই ছুটিতে আছেন। ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন আগস্টে তার রানিংমেট হিসেবে কৃষ্ণাঙ্গ-ভারতীয় বংশোদ্ভূত কমলাকে বেছে নেয়ার ঘোষণার পরপরই নিজের কাজ ছেড়ে স্ত্রীর নির্বাচনী প্রচারে ঝাঁপিয়ে পড়েন ডগলাস। অনেকে ওই সময় ডগলাসকে ডেমোক্র্যাটদের নির্বাচনি প্রচারের ‘গোপন অস্ত্র’ বলেও বর্ণনা করেছেন। তিনি নির্বাচনি প্রচারে বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার চালানোয় বেশ দক্ষতার পরিচয় দিয়েছেন।

বন্ধুদের এক আড্ডায় পরিচয় হওয়ার পর ২০১৪ সালে কমলা ও ডগলাস বিয়ে করেন। কমলার প্রথম বিয়ে হলেও ডগলাগের এটি দ্বিতীয় বিয়ে। -বিবিসি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //