নির্বাচনে জালিয়াতি নিয়ে মন বদলাবে না: ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, নির্বাচনে ব্যাপক ভোট জালিয়াতি নিয়ে তার মনোভাব পরিবর্তন হবে না। 

দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার লড়াইয়ে পরাজিত হওয়ার পর গতকাল রবিবার (২৯ নভেম্বর) প্রথম টিভি সাক্ষাৎকারে এমন কথা বলেন তিনি।  

ট্রাম্প বলেছেন, তিনি জো বাইডেনের কাছে কখনো পরাজয় মেনে নেবেন না এবং ব্যাপক ভোট জালিয়াতির ব্যাপারে তার অভিযোগ প্রত্যাহার করবেন না। 

ফক্স নিউজের ম্যারিয়া বর্টিরোমোকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ভোট জালিয়াতির দাবির বিষয়ে আমার মনোভাব পরিবর্তন করা একেবারে অসম্ভব। এ ব্যাপারে ছয়মাসের মধ্যেও আমার মনোভাব পরিবর্তন হবে না।

ভোট জালিয়াতির দাবির পক্ষে আবারো কোনো প্রমাণ তুলে না ধরে তিনি আরো বলেন, এটি পাতানো নির্বাচন ছিল। এ নির্বাচন একেবারে জালিয়াতিপূর্ণ ছিল। আমরা খুব সহজে এ নির্বাচনে জয়লাভ করেছি।

৪৫ মিনিটের ওই সাক্ষাতকার নির্বাচনে জালিয়াতির ব্যাপারে যুক্তিহীন দাবির পক্ষে একেবারে একপেশে ছিল। আর এটি ছিল ৩ নভেম্বরের নির্বাচনের পর টেলিভিশনকে দেয়া ট্রাম্পের প্রথম সাক্ষাৎকার। মার্কিন নির্বাচনের যথাযথ প্রক্রিয়া প্রশ্নে ট্রাম্পের নজিরবিহীন আক্রমণ সত্ত্বেও তার লিগ্যাল টিম এখন পর্যন্ত আদালতে কোনো যুক্তিযুক্ত প্রমাণ হাজির করতে পারেনি।

নির্বাচনে জালিয়াতির অজুহাত তুলে দেশের আদালতে একের পর এক মামলা করলেও বিচারকরা এসব মামলা নাকচ করে দেন। সর্বশেষ পেনসিলভেনিয়ার সুপ্রিম কোর্ট নির্বাচনে জালিয়াতির অভিযোগ তুলে যুক্তিহীন মামলা করায় তিরস্কার করে তা নাকচ করে দেন।

সুপ্রিম কোর্টে যাওয়াটা একটা কঠিন কাজ উল্লেখ করে ট্রাম্প বলেন, তিনি নির্বাচনের ফলাফল নিয়ে তার লড়াই চালিয়ে যাবেন।

অঙ্গরাজ্য পর্যায়ে একের পর এক মামলা খারিজ হওয়ার পরও তিনি সাক্ষাৎকারে বলেছেন, আমাদের প্রমাণগুলো উপস্থাপনেরই সুযোগ দেয়া হচ্ছে না। আদালত বলছেন, কোনো সাক্ষ্য-প্রমাণ নেই। সুপ্রিম কোর্টে আমি একটি সুন্দর ও বড় মামলা দায়ের করতে চাই।  -এএফপি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //