যুক্তরাষ্ট্রে জন্মদিনের পার্টিতে গুলিতে নিহত ৭

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে জন্মদিনের একটি পার্টিতে বন্দুকধারীর গুলিতে ছয় ব্যক্তি নিহত হয়েছেন। পরে বন্দুকধারী আত্মহত্যা করেন। 

স্থানীয় সময় গতকাল রবিবার (৯ মে) মধ্যরাতে এ ঘটনা ঘটে বলে দেশটির পুলিশের জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, অঙ্গরাজ্যের কলোরাডো স্প্রিংস শহরের একটি মোবাইল হোম পার্কে এই গুলির ঘটনা ঘটে। সেখানে একটি জন্মদিনের পার্টিতে পরিবারের লোকজন জড়ো হয়েছিল।

কলোরাডো স্প্রিংস পুলিশ জানায়, সন্দেহভাজন হামলাকারী এক নারী ভুক্তভোগীর ছেলেবন্ধু। হামলাকারী বাসার ভেতরে ঢুকে পার্টিতে থাকা লোকজনের ওপর নির্বিচারে গুলি করতে থাকেন। পরে তিনি আত্মহত্যা করেন।

হামলার কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি এবং পুলিশ হামলার উদ্দেশ্য জানতে তদন্ত চলছে। জন্মদিনের পার্টিতে শিশুরাও উপস্থিত ছিল। তবে এ ঘটনায় কোনো শিশু হতাহত হয়নি। এছাড়া হামলায় নিহতদের ও হামলাকারীর পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

কলোরাডো স্প্রিংস পুলিশ আরো জানায়, তারা একটি জরুরি ফোন পেয়েই তাতে দ্রুত সাড়া দেয়। তারা ঘটনাস্থলে গিয়ে ছয়জন প্রাপ্তবয়স্ক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ দেখতে পায়। এছাড়া আরেকজন প্রাপ্তবয়স্ক পুরুষকে আহত অবস্থায় পায়। তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

কলোরাডো স্প্রিংস শহরের মেয়র জন সোথারস বলেছেন, এই সহিংস ঘটনায় কমিউনিটি শোকাহত। তিনি হামলায় নিহত ও তাদের পরিবারের জন্য প্রার্থনা করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

২০১৫ সালের অক্টোবরের পর এ নিয়ে কলোরাডো স্প্রিংস শহরে তিনটি নির্বিচারে গুলির ঘটনা ঘটল। এছাড়া গত মার্চে কলোরাডোর বোল্ডার শহরের একটি দোকানে বন্দুকধারীর গুলিতে ১০ জন নিহত হয়। পরে সন্দেহভাজন হামলাকারীকে আটক করা হয়। 

গত বছর যুক্তরাষ্ট্রে আগ্নেয়াস্ত্র সংশ্লিষ্ট সহিংসতায় ৪৩ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। -বিবিসি ও এএফপি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //