যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ৮

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে এক বন্দুকধারীর গুলিতে আটজন নিহত হয়েছেন। পরে নিরাপত্তা বাহিনীর গুলিতে বন্দুকধারীও নিহত হয়েছেন বলে স্থানীয় পুলিশ জানিয়েছে। 

স্থানীয় সময় গতকাল বুধবার (২৬ মে) সকালে অঙ্গরাজ্যটির সান্তা ক্লারা কাউন্টির সান হোসে শহরের এক রেল ইয়ার্ডে এ ঘটনা ঘটে।

রেল কর্মকর্তারা জানান, সান্তা ক্লারা ভ্যালি ট্রান্সপোর্টেশন অথরিটি (ভিটিএ) পরিচালিত একটি রেল ইয়ার্ডে সকাল পৌনে ৭টার দিকে এ হামলার ঘটনা ঘটে। সান জোসে শেরিফের ডেপুটি রাসেল ডেভিস বলেন, বন্দুকধারীসহ আটজন নিহত হয়েছেন। তাদের মধ্যে রেলকর্মীরাও রয়েছেন। হামলাকারী ভিটিএর কর্মচারী ছিলেন। এ ঘটনায় আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। তাদের চিকিৎসা চলছে।

নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা জানান, হামলাকারী ৫৭ বছর বয়সী স্যামুয়েল ক্যাসিডি কেন এ ঘটনা ঘটালেন, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এছাড়া তিনি এর আগে কোনো ধরনের সহিংসতায় জড়িত ছিলেন কি না বা নজরদারিতে ছিলেন কি না, সেটাও জানাতে পারেনি নিরাপত্তা বাহিনী।

ক্যাসিডির সাবেক স্ত্রী সেসিলিয়া নেলমস বার্তা সংস্থা এপিকে বলেন, এর আগে ক্যাসিডি তাকে বলেছিলেন যে- তিনি তার সহকর্মীদের হত্যা করতে চান। কিন্তু ক্যাসিডি যে এমন কাজ করবেন তিনি তা বিশ্বাস করেননি।

সান হোসে শহরের মেয়র স্যাম লিকার্ডো বলেন, আমাদের শহরের জন্য এটি ছিল ভয়ংকর একদিন। এমন ঘটনা যাতে আর না ঘটে, সেটি নিশ্চিত করাই আমার লক্ষ্য হবে।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, রেলকর্মীদের এক বৈঠক চলাকালীন এ বন্দুক হামলা চলে। এর ঠিক আগমুহূর্তে এক রেলকর্মীর ঘরে আগুন লাগার ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে, গুলি চালানোর আগে বন্দুকধারী নিজের ঘরে আগুন লাগান। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //