কিউবায় পাঁচতারকা হোটেলে বিস্ফোরণে নিহত ২২

কিউবার রাজধানী হাভানার একটি পাঁচতারকা হোটেলে ভয়াবহ বিস্ফোরণে অন্তত ২২ নিহত জন ও আরো অন্তত ৬৪ জন আহত হয়েছে। স্থানীয় সময় গতকাল শুক্রবার (৬ মে) সকালের দিকে হোটেল সারাতোগায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা ও দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম এ খবর জানিয়েছে।

বিস্ফোরণের পর কিউবার প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ ক্যানেল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানিয়েছেন, এটি কোনো বোমা বিস্ফোরণ বা হামলা নয়, এটি নিছক দুর্ঘটনা।

বিস্ফোরণে হোটেলটি ধ্বংসস্তূপে পরিণত হয়। তাৎক্ষণিকভাবে পুলিশ ও ফায়ার সার্ভিসের উদ্ধারকারীরা জীবিতদের উদ্ধারে অভিযান শুরু করে এবং অভিযান এখনো অব্যাহত রয়েছে।

ধারণা করা হচ্ছে, হাভানা শহরের কেন্দ্রে অবস্থিত এই সারাতোগা হোটেলের বাইরে পার্ক করা একটি গ্যাস ট্যাংকারে আগুন ধরে গেলে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের কারণে হোটেল ভবনের বেশ কয়েকটি তলা ধ্বংস হয়ে যায়।

করোনাভাইরাস মহামারিতে দীর্ঘদিন বন্ধ থাকার পর চারদিনের মধ্যে ঐতিহাসিক এই হোটেলটি পুনরায় চালু হওয়ার কথা ছিল। তবে বিস্ফোরণের পর হোটেলের ধ্বংসাবশেষ এখন পড়ে আছে। এছাড়া হোটেলটির বাইরের দেয়ালের বেশিরভাগ অংশ ধ্বংস হয়ে গেছে।

কিউবার প্রেসিডেন্ট অফিস থেকেও জানানো হয়েছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। সবকিছু বিবেচনা করে মনে হচ্ছে দুর্ঘটনাবশত বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভয়াবহ বিস্ফোরণে হোটেলের বাইরে থাকা বাস ও প্রাইভেটকারগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে।

সারাতোগা হোটেলটি সবচেয়ে জনপ্রিয় একটি হোটেল। ছবিতে দেখা গেছে, বিস্ফোরণের হোটেলটির অন্তত তিনটি তলা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। -বিবিসি ও সিএনএন

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //