গ্রেপ্তার হচ্ছেন ট্রাম্প, সমর্থকদের মাঠে নামার আহ্বান

সাবেক পর্ন তারকাকে অর্থ দিয়ে মুখ বন্ধ করার অভিযোগে আগামী মঙ্গলবার (২১ মার্চ) গ্রেপ্তার হতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পাশাপাশি এর প্রতিবাদে সমর্থকদের মাঠে নামার আহ্বান জানিয়েছেন তিনি।

স্থানীয় সময় আজ শনিবার (১৮ মার্চ) সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাপ ট্রুথ সোশ্যালে দেওয়া এক ব্লগ পোস্টে ট্রাম্প এমন দাবি করেন।

বিবিসি জানায়, ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে ট্রাম্পের পক্ষ থেকে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে মুখ বন্ধ রাখার জন্য অর্থ প্রদানের অভিযোগ রয়েছে। গত ৫ বছর ধরে নিউইয়র্কের প্রসিকিউটররা এ অভিযোগ তদন্ত করছেন।

স্টর্মি ড্যানিয়েলসের অভিযোগ, ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন ২০১৬ সালের নির্বাচনের আগে তাদের প্রেমের সম্পর্কের বিষয়ে নীরব থাকার বিনিময়ে তাকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন।

যদিও ট্রাম্প এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করে বলেছেন, তাদের মধ্যে কোনো যৌন সম্পর্ক ছিল না এবং মামলাটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

ট্রাম্পের আইনজীবী সুসান নেচেলেস সিবিএস নিউজকে জানান, মিডিয়া রিপোর্টের ভিত্তিতে ট্রাম্প সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট দিয়েছেন।

ট্রাম্পের আরেক আইনজীবী বলেছেন, গণমাধ্যমের খবরের ওপর ভিত্তি করে যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্ট আশঙ্কা করছেন, আগামী সপ্তাহে তিনি অভিযুক্ত হতে পারেন।

ট্রাম্পকে গ্রেপ্তার করা হলে ইতিহাসে প্রথমবারের মতো কোনো মার্কিন প্রেসিডেন্ট ফৌজদারি মামলায় গ্রেপ্তার হবেন। এর ফলে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী হওয়ার জন্য যে প্রচারণা চালাচ্ছেন তাতে গুরুতর প্রভাব পড়বে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //