তহবিল সংগ্রহ ৭০ লাখ ডলার

কারাগারে তোলা ট্রাম্পের ছবি টি-শার্ট ও মগে

বৃহস্পতিবার ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় জর্জিয়ার আটলান্টায় একটি কারাগারে তোলা তার ছবি এবারে মগ ও টি-শার্টে ব্যবহার করা হচ্ছে। আর এসব ছবি সম্বলিত মগ ও টি-শার্ট বিক্রি করে এরইমধ্যে ৭০ লাখ ডলারের (৫০ লাখ ইউরো) বেশি তহবিল সংগ্রহ করেছেন তার কর্মীরা।  প্রাক্তন রাষ্ট্রপতির মুখ থুবড়ে পড়া একটি ছবি মগ, টি-শার্ট এবং পানীয় কুলারের মতো পণ্যদ্রব্যে ব্যবহারে এমন বিশাল এক অর্থের যোগান আসলো তার নির্বাচনী শিবিরে। 

এর আগে ২০২০ সালের নির্বাচনে রাজ্যের ফলাফল উল্টে দেয়ার অভিযোগের মামলায়   ট্রাম্পকে জামিনে মুক্তি দেওয়া হয়। এরইমধ্যে ২০২৪ এর আসন্ন মার্কিন নির্বাচনী প্রচারণার সময় তিনি আরও তিনটি অভিযোগের মুখোমুখি হয়েছেন।

এদিকে ট্রাম্পের বিরুদ্ধে আনা সকল অভিযোগ অস্বীকার করেছেন তিনি। তার যুক্তি, তার বিরুদ্ধে মামলাগুলি রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিতভাবে দায়ের করা হয়েছে যাতে তিনি আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে না পারেন। 

তবে ট্রাম্পের এমন ছবি তার সমর্থকদের মনোযোগ আকর্ষণ করেছে বলে মনে করছেন অনেকেই। এর আগে জর্জিয়া এবং ক্যাপিটল দাঙ্গা মামলায় তাকে অভিযুক্ত করার পর থেকে তিন সপ্তাহের মধ্যে প্রায় ২০ মিলিয়ন ডলার সংগ্রহ করেছেন তার কর্মীরা।

এর আগে শুক্রবার জর্জিয়ায় ট্রাম্পের গ্রেফতারের সময় ৪.১৮ মিলিয়ন ডলার সংগৃহীত হয়েছে যা প্রচারাভিযানের ২৪ ঘন্টা সময়ের মধ্যে সর্বোচ্চ বলে উল্লেখ করা হয়েছে।

সূত্র: বিবিসি 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //