যত দিন যুক্তরাষ্ট্র আছে, ইসরায়েলকে একা লড়তে হবে না: ব্লিঙ্কেন

ইসরায়েল সফরে গিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, ইসরায়েলে  আমি যে বার্তাটি নিয়ে এসেছি, তা হলো, আপনারা হয়তো নিজেদের রক্ষায় যথেষ্ট শক্তিশালী। তবে যত দিন আমেরিকা আছে, তত দিন আপনাদের একা লড়তে হবে না।

যুক্তরাষ্ট্র সব সময় ইসরায়েলের পাশে থাকবে বলে আজ বৃহস্পতিবার (১২ অক্টোবর) দেশটির নেতাদের আশ্বস্ত করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। 

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে ব্লিঙ্কেন বলেন, যারাই শান্তি ও ন্যায়বিচার চান, তাদের অবশ্যই হামাসের সন্ত্রাসের নিন্দা জানাতে হবে। হামাসের লক্ষ্য একটাই, তা হলো ইসরায়েলকে ধ্বংস করা এবং ইহুদিদের হত্যা করা।

ইসরায়েলের ভূখণ্ডে ঢুকে হামাস যোদ্ধারা যে হত্যাকাণ্ড চালিয়েছে তার কঠোর সমালোচনা করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, নিহত পরিবারগুলোর ছবির দিকে তাকানো আমার জন্য অসম্ভব।...শিশুদের হত্যা করা হয়েছে। মানুষের শরীর কেটে আলাদা করা হয়েছে, তরুণ-তরুণীদের জীবন্ত পুড়িয়ে মারা হয়েছে, নারীদের ধর্ষণ করা হয়েছে, সন্তানদের সামনে মা-বাবাকে এবং মা-বাবার সামনে সন্তানদের হত্যা করা হয়েছে। এগুলো চিন্তাও করা যায় না বলে মন্তব্য করেন তিনি।

ইসরায়েলি প্রধানমন্ত্রীর পাশে দাঁড়িয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা এখানে আছি। আমরা অন্য কোথাও যাইনি।

তবে ইসরায়েলের চলমান পাল্টা হামলায় যেন বেসামরিক নাগরিকদের ক্ষয়ক্ষতি এড়ানো যায়, সেদিকে লক্ষ রাখতে দেশটির নেতাদের প্রতি আহ্বান জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //