যুক্তরাষ্ট্রে ইমামকে গুলি করে হত্যা

মার্কিন যুক্তরাষ্ট্রে নিউ জার্সি রাজ্যের নেওয়ার্ক মসজিদের ইমামকে গুলি করে হত্যা করা হয়েছে। বুধবার (৩ জানুয়ারি) ফজরের নামাজের পর মসজিদের বাইরে তাকে গুলি করা হয়। পরে তিনি হাসপাতালে মারা যান।

সাউথ অরেঞ্জ অ্যাভেনিউ এবং ক্যামডেন স্ট্রিটে অবস্থিত মসজিদ মোহাম্মদ-নেওয়ার্কের বাইরে স্থানীয় সময় সকাল ৬.১৫-এর দিকে ওই ইমাম গুলিবিদ্ধ হন বলে পুলিশ জানিয়েছে। এ সময় তিনি তার গাড়িতে ছিলেন বলে জানা গেছে। তাকে একাধিক গুলি করা হয়। হত্যাকারী এখনো পলাতক রয়েছে।

সূত্র জানিয়েছে, নিহত ইমামের নাম ইমাম হাসান শরিফ।

বুধবার রাতে এক বিবৃতিতে গভর্নর ফিল মারফি বলেন, ইমাম হাসান শরিফের জন্য প্রার্থনা করছি। তিনি নেওয়ার্কের মসজিদ মোহাম্মদের বাইরে আজ সকালে গুলিবিদ্ধ হয়েছেন বলে খবরে জানা গেছে।

তাকে কেন গুলি করা হয়েছে, তার সম্ভাব্য কারণ এখনো জানা যায়নি।

স্থানীয় সময় ভোর ৬টায় সেখানে ফজরের নামাজ হয়। নামাজের পর তিনি বাইরে এলে গুলিবিদ্ধ হন। তাকে ইউনিভার্সিটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে পরে তার মৃত্যুর খবরটি জানানো হয়।

কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশন্সের নিউ জার্সি শাখার মুখপাত্র দিনা সায়েদআহমদ এক বিবৃতিতে বলেন, এই ঘটনায় আমরা গভীরভাবে উদ্বিগ্ন।

রাজ্যের অ্যাটর্নি জেনারেল ম্যাথু প্লাটকিন বলেন, কেন এই হত্যাকাণ্ড ঘটল, সে সম্পর্কে তার কাছে কোনো তথ্য নেই।

তিনি বলেন, মুসলিম সম্প্রদায়ের সদস্যদের বিরুদ্ধে পক্ষপাতমূলক ঘটনা যখন বাড়ছে, তখন এ ধরনের বন্দুক সহিংসতা আমাদের রাজ্যে ভয় ও উদ্বেগ আরো বাড়িয়ে দেবে।

তিনি বলেন, অবশ্যই সম্ভব সব দিক থেকেই অনুসন্ধান করা হবে এবং হামলাকারী বা হামলাকারীদের বিচারের আওতায় আনা হবে।

তিনি বলেন, মুসলিম সম্প্রদায় যখন পক্ষপাতমূলক ঘটনা ও অপরাধে উদ্বিগ্ন, তখন আমি মুসলিম সম্প্রদায় এবং সকল বিশ্বাসী জনগোষ্ঠীকে আশ্বস্ত করছি যে আমরা সকল অধিবাসীকে, বিশেষ করে আমাদের উপাসনালয়ের ভেতরে ও আশপাশে যারা বসবাস করেন, তাদের নিরাপদ রাখতে আমাদের সব শক্তি প্রয়োগ করব।

সূত্র: আল জাজিরা

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //