সাইকো থ্রিলার

রেচ্যালের শরীর মন ক্লান্ত, পরিশ্রান্ত। হাত দুটো বাধা হ্যান্ডকাফে। একটা বাড়িতে ৫টা বছর এমন বন্দি দুর্বিষহ জীবন নিয়ে বেঁচে থাকা, কম তো নয়! এখন আর আগের মতো সূক্ষ্ন চিন্তা করতে পারে না সে; কিন্তু তাকে শক্ত হতে হবে। এই দুর্বিষহ জীবন, অন্ধকারাচ্ছন্ন ঘর থেকে মুক্তির একটা উপায় তাকে বের করতেই হবে।

বলছিলাম লেখক ও সাংবাদিক ক্লিমেন্স মিশেলের সম্প্রতি প্রকাশিত সাইকো থ্রিলার উপন্যাস দ্য কোয়াইট টেন্যান্টের কথা, যার শুরুটা হয় রহস্যের চাদরে মোড়ানো এক টানটান উত্তেজনার মধ্য দিয়ে। এইডেন থমাস, এই উপন্যাসের আরেকটি এবং অন্যতম একটি চরিত্র যাকে কেন্দ্র করে আবর্তিত হয় আরও বেশ করেকটি চরিত্র।

এইডেন যিনি ব্যক্তিগত জীবনে বিপত্নীক এবং তার ১৩ বছর বয়সী কন্যা এলিস রয়েছে। নিউইয়র্কের একটি উপশহরে বসবাস করে তারা। এই ছোট শহরটিতে এইডেনকে চেনে প্রায় সবাই। অল্পভাষী, পরিশ্রমী, আন্তরিক বিশেষত যে কোনো প্রয়োজনে যাকে পাওয়া যায় সবার আগে; তাই আশেপাশের সবার কাছে এইডেনের রয়েছে বিশেষ জনপ্রিয়তা; কিন্তু এই ভালোমানুষি চেহারার আড়ালে এইডেনের রয়েছে আরেকটি অন্ধকার নিকৃষ্ট রূপ যার সম্পর্কে জানে না প্রায় কেউই। একজন অপহরণকারী ও পেশাদার খুনি এইডেন যার খুনের সংখ্যা এখন পর্যন্ত ৮টির মতো। নির্দিষ্ট করে বললে মস্তিষ্কবিকৃত এই অপরাধীর বলি হয় কেবল নারীরাই।

রেচ্যাল, ৯ নম্বরে থাকা এইডেনের পরবর্তী টার্গেট; কিন্তু সবচেয়ে বিচিত্র বিষয় হলো একই বাড়িতে থাকার পরও এইডেনের মেয়ে এলিস রেচ্যাল সম্পর্কে বিশেষ কিছুই জানে না। শেষ পর্যন্ত রেচ্যাল কি তার প্রাণ বাঁচাতে পারবে? কিংবা এইডেনের বিকৃত চরিত্র কি উন্মোচিত হবে সবার সামনে? সব রহস্যের উত্তর জানা যাবে দ্য কোয়াইট টেন্যান্ট উপন্যাসে।

৩২০ পৃষ্ঠার এই সাইকো থ্রিলার উপন্যাসটি হার্ড কভারের পাশাপাশি পেপারব্যাক ও এমাজন, কিনডেল, টার্গেট, বার্নস অ্যান্ড নোবেল ইত্যাদি অনলাইন ভিত্তিক প্ল্যাটফর্ম থেকে অর্ডার করা যাবে। 

দ্য কোয়াইট টেন্যান্ট

লেখক: ক্লিমেন্স মিশেল

প্রকাশক: নফ ডাবলডে পাবলিশিং গ্রুপ

প্রকাশকাল: ২০ জুন, ২০২৩

ভাষা: ইংরেজি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //