লম্বা চুলে গিনেস রেকর্ডসে নাম নিলানশির

ভারতের গুজরাট রাজ্যের মোদাসা শহরে নিলানশি প্যাটেল (১৯) নামের এক নারীর চুল ৬ ফুটের বেশি লম্বা। লম্বা চুলের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন তিনি।

শুক্রবার (১৭ জানুয়ারি) গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে জানিয়েছে, ৬ ফুট ২.৮ ইঞ্চি চুলের জন্য সম্প্রতি রেকর্ড গড়েছেন নিলানশি।

এক বিরক্তিকর অভিজ্ঞতা থেকে চুল বড় করেছিলেন নিলানশি। ছয় বছর বয়সে একবার সেলুনে চুল কাটাতে নেয়া হয়েছিল তাকে। কিন্তু সেই চুল কাটানো পছন্দ হয়নি নিলানশির। ফলে আর চুল কাটেননি তিনি। আর সেই চুল তাকে স্থান দিলো গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে। 


বলা হচ্ছে, নিলানশি হলেন বিশ্বের সবচেয়ে লম্বা চুলের তরুণী।

নিলানশি বলেন, ‘আমি আমার চুল পছন্দ করি। আমি কখনোই আমার চুল কাটিনি। আমার মায়ের স্বপ্ন ছিল, আমার নাম গিনেস বুকে উঠবে।’

তবে তার কাছে জানতে চাওয়া হয়েছিলো,  এই লম্বা চুলের রহস্য কী? এই প্রশ্নের উত্তরে রহস্যটা খোলাসা করেননি তিনি। তিনি বলেন, তার মা তাকে ঘরে তৈরি করা তেল মেখে দেন।

নিলানশি বর্তমানে দ্বাদশ শ্রেণির ছাত্রী। ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, তিনি আসলে সফটওয়্যার প্রকৌশলী হতে চান। এ ছাড়া প্রাপ্তবয়স্ক হওয়ার পরও লম্বা চুলের অধিকারী হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখাতে চান তিনি।

নিলানশি এই প্রথম রেকর্ডস বুকে নাম লিখিয়েছেন এমনটা নয়, এর আগে ২০১৭ সালের ২১ নভেম্বরও গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছিলেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //