ক্যানসার আক্রান্ত মাকে বাঁচাতে সাহায্যের আবেদন

জরায়ু ক্যান্সারসহ বিভিন্ন রোগে আক্রান্ত নার্গিস আক্তার। চিকিৎসা চলছে ভারতের নারায়ানা হেল্থ হাসপাতালে। তবে চিকিৎসার খরচ মেটাতে গিয়ে সর্বস্বান্ত হওয়ার পথে মধ্যবিত্ত পরিবারটি। এ অবস্থায় মাকে বাঁচাতে সাহায্যের আবেদন জানিয়েছে তার ছেলে নূর-উন-নবী আকাশ।

নূর-উন-নবী আকাশ জানান, দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে আক্রান্ত আম্মু। ২০১৭ থেকেই জটিলতা শুরু হয়। সেই বছর প্ল্যান্টার ফ্যাসাইটিস নামক বাতের সমস্যায় অনেকদিন হাসপাতালে ভর্তি ছিলেন তার মা। এছাড়াও আর্থ্রাইটিস আছে। এরপর ধরা পড়ে থাইরয়েড। ডাক্তার জানায় অপারেশন ছাড়া ভালো হবেনা। আর্থিক সমস্যার জন্য করা হয়নি। ২০২১ সালে জরায়ু ক্যান্সার ধরা পড়ে। শরীর মারাত্মক খারাপ হওয়ায় ১ মাসেরও বেশি হাসপাতালে ভর্তি রাখতে হয়। এর মাঝে ঘাড় এবং কোমরের হাড় ক্ষয় ধরা পড়ে। তার কিছুদিন পর ২ কিডনিতে সিস্ট ধরা পড়ে। ডায়াবেটিস আর লিভারেও সমস্যা আছে। 

আকাশ আরও জানান, গতবছরের শেষদিকে থাইরয়েড অপারেশনের জন্য ডাক্তার দেখাবো ভেবেছিলাম। চলতি বছরের শুরুতে জানতে পারি আম্মু ব্রেস্ট টিউমারে আক্রান্ত। এবং বায়োপসি করে জানতে পারি সেকেন্ড স্টেজে আছে। ডাক্তার সবগুলো সমস্যা দেখে প্রায় ৭৫ হাজার টাকার টেস্ট দেয়। এবং রিপোর্ট দেখে সিদ্ধান্ত নিবে। তবে কেমোথেরাপি দিতে হবে এবং এরপর অপারেশন করতে হবে এটা নিশ্চিত। 

এরপর আমরা তাকে ভারত নিয়ে আসি ২৭ জানুয়ারি। ব্যাঙ্গালোরে পৌঁছে নারায়ানা হেল্থ হাসপাতালে ডাক্তার দেখাই। ওনারা বিভিন্ন ধরনের টেস্ট করে জানিয়েছে তার ক্যান্সার ৩য় স্টেজে আছে। প্রথমে সার্জারি করতে হবে যার খরচ পড়বে ১ লাখ ২০ হাজার রুপি যা টাকায় প্রায় ১ লাখ ৮৪ হাজার ৬১৬ টাকা। এরপর প্রায় ১ বছর কেমোথেরাপি, টারগেটেড থেরাপি এবং রেডিয়েশন দিতে হবে। যার খরচ পড়বে প্রায় ৯ লাখ রুপি যা টাকায় প্রায় ১৩ লাখ ৮৪ হাজার ৬১৬ টাকা। এছাড়াও ৫-১০ বছর হরমোন থেরাপি দিতে হবে। ডাক্তার জানিয়েছে যদি এই চিকিৎসা ফলো করা যায় আম্মু সম্পূর্ণ সুস্থ হয়ে যাবে।

আকাশ বলেন, এই বিশাল অংকের টাকা আমার পরিবারের একার পক্ষে জোগাড় করা অসম্ভব। তাই আমি সবার কাছে কম বেশি সাহায্য কামনা করছি, আপনাদের এই সাহায্যটাই এই মুহূর্তে আম্মুর জন্য অনেক বড় দোয়া হয়ে দাঁড়াবে।

অ্যাকাউন্ট নম্বর- ২০৫০৮০১০২০০০৮০৬১১
ইসলামী ব্যাংক লিমিটেড, আজিমপুর ব্রাঞ্চ
নগদ ও বিকাশ নম্বর-০১৬৮৯৩৬৬২৯৯ 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //