এবারো সংসদে সাংবাদিকদের একদিন সশরীরে কাভারের সুযোগ

জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু হতে যাচ্ছে আগামী ১৮ জানুয়ারি। এদিন বিকেল সাড়ে চারটায় অধিবেশন বসছে। জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু হতে যাচ্ছে আগামী ১৮ জানুয়ারি। তবে এবারও সংসদের শীতকালীন অধিবেশন একদিনের জন্য সশরীরে কাভারের সুযোগ পাচ্ছেন সাংবাদিকরা। 

সংসদ সচিবালয়ের জনসংযোগ-১  শাখার পরিচালক তারিক মাহমুদ জানিয়েছেন, এজন্য সাংবাদিকদের কভিড-১৯ নেগেটিভ হতে হবে। এর আগে ১৫ জানুয়ারি সংসদের পক্ষ থেকে তাদের কভিড পরীক্ষা করাতে হবে। সংসদের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের নমুনা নেওয়া হবে।

তিনি বলেন, ‘সংসদের শীতকালীন ও বছরের প্রথম অধিবেশন শুরুর দিন ১৮ জানুয়ারি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভাষণ দেবেন। শুধুমাত্র ওই দিন সাংবাদিকরা সংসদে প্রবেশ করতে পারবেন। অন্য কার্যদিবসগুলো তাদেরকে সংসদ টেলিভিশন দেখে কাভার করার অনুরোধ জানানো হয়েছে।’

তিনি জানান, করোনা মহামারির কারণে সংসদ অধিবেশন সশরীরে কাভার করার সুযোগ পাচ্ছেন না সাংবাদিকরা। এর আগের অধিবেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি ভাষণ দিয়েছিলেন। ওই দিন কভিড পরীক্ষার পর এক দিনের জন্য সংসদে প্রবেশের সুযোগ পান তারা। তবে অধিবেশন না থাকলে সংসদে সাংবাদিকদের প্রবেশে কোনো বাধা নেই।

এটি চলতি একাদশ জাতীয় সংসদের একাদশ অধিবেশন। আর ২০২১ সালের প্রথম অধিবেশন। সংবিধান অনুযায়ী, বছরের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে বক্তব্য দেন। এজন্য রাষ্ট্রপতির বক্তব্য ইতোমধ্যে মন্ত্রিসভা অনুমোদন দিয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh