তোপের মুখে বাণিজ্যমন্ত্রী বললেন, প্রধানমন্ত্রী চাইলে পদত্যাগ করব

বাজার নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগে সংসদে তোপের মুখে পড়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। কড়া সমালোচনার জবাবে  বাণিজ্যমন্ত্রী বললেন, প্রধানমন্ত্রী চাইলে দায়িত্ব থেকে সরে যাব। 

আজ সোমবার (২৬ জুন) সকালে সংসদে বাজেট আলোচনায় অংশ নিয়ে এ মন্তব্য করেন তিনি।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে সংসদে ক্ষোভ প্রকাশ করেছেন বিরোধী দল জাতীয় পার্টিসহ অন্যান্য দলের সংসদ সদস্যরা। বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে তথা মূল্যবৃদ্ধির জন্য দায়ী ব্যবসায়ীদের সেন্ডিকেট ভাঙতে না পারার ব্যর্থতার জন্য বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেন গণফোরামের সংসদ সদস্য মোকাব্বির খান।

সংসদ সদস্য মোকাব্বির খান প্রশ্ন তোলেন, সিন্ডিকেট বাণিজ্যমন্ত্রীকে পদে রেখেছে কিনা। সংসদ সদস্য রুস্তম আলী ফরাজী বাণিজ্যমন্ত্রীর কর্মদক্ষতা নিয়ে প্রশ্ন তোলেন। তিনি সিন্ডিকেট ভেঙে দেওয়ার দাবি জানান।

রুস্তম আলী ফরাজী বলেন, তদারকির অভাবে বাজারে ভেজাল ও নিম্নমানের পণ্য বিক্রি হচ্ছে।

মূল্যস্ফিতীর বিষয় নিয়ে সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারি বলেন, সরকারের বাজেট বাড়ছে কিন্তু সংসারের বাজেট কমছে। তিনি বলেন, অনেক দেশ মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আনতে পারলেও বাংলাদেশ পারছে না। সরকারের ভেতরে দাম বৃদ্ধির সিন্ডিকেট থাকলে তা ভেঙে দেওয়ার দাবি জানান শামিম হায়দার পাটোয়ারি।

এসব সমালোচনার জবাবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, প্রধানমন্ত্রী চাইলে আমি পদত্যাগ করব। ব্যবসায়ীদের সুবিধা দেওয়ার অভিযোগও নাকচ করেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //