সংসদে ঝিনাইদহ পর্যন্ত রেলপথ সম্প্রসারণের প্রস্তাব দিলেন এমপি মহুল

ফরিদপুর মধুখালী হয়ে মাগুরা পর্যন্ত রেলপথ নির্মাণ প্রকল্পটি ঝিনাইদহ শহরকে যুক্ত করে কালীগঞ্জের মোবারকগঞ্জ অথবা চুয়াডাঙ্গা জেলার দর্শনা স্টেশন পর্যন্ত সম্প্রচারণের প্রস্তাব দিয়েছেন ঝিনাইদহ-২ আসনের সংসদ-সদস্য মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল।

আজ বুধবার (৫ জুন) জাতীয় সংসদে জনগুরুত্বপূর্ণ প্রশ্নের ৭১ বিধিতে এ প্রস্তাব রাখেন তিনি।

নাসের শাহরিয়ার জাহেদী বলেন, আমার নির্বাচনী এলাকা ঝিনাইদহ-২ আসনের পাশ্ববর্তী সব জেলা শহরে রেল স্টেশন থাকলেও ঝিনাইদহ জেলা শহরে এখনো পর্যন্ত কোনো রেল স্টেশন নেই। সরকার বর্তমানে ফরিদপুরের মধুখালী হয়ে চুয়াডাঙ্গা জেলার দর্শনা স্টেশনে সংযুক্ত করা হয় তাহলে আমাদের এবং আশেপাশের জেলার প্রায় পঞ্চাশ লাখ মানুষ উপকৃত হবে। 

তিনি বলেন, ঝিনাইদহ জেলা রেল সুবিধার আওতায় এলে গণপরিবহনের পাশাপাশি পণ্য পরিবহনে এক নতুন মাত্রা যোগ হবে। ঝিনাইদহের হরিণাকুণ্ড উপজেলাসহ সন্নিহিত কয়েকটি জেলার প্রান্তিক কৃষকরা ধান, সবজি, পান ও ফুলসহ অন্যান্য কৃষিপণ্য অতি সহজে ও অতি স্বল্পমূল্যে পরিবহনের সুযোগ পাবে। যার ফলে এ জেলার কৃষকরা আর্থিকভাবে লাভবান হবে এবং ঝিনাইদহ তথা দেশের সামগ্রিক অর্থনীতিতে প্রভাব রাখতে সক্ষম হবে।

এ অবস্থায় ফরিদপুর মধুখালী হয়ে মাগুরা পর্যন্ত রেলপথ নির্মাণ প্রকল্পটি ঝিনাইদহের সঙ্গে যুক্ত করে কালীগঞ্জের মোবারকগঞ্জ অথবা চুয়াডাঙ্গা জেলার দর্শনা স্টেশন পর্যন্ত সম্প্রচারণের প্রস্তাব রাখেন তিনি। এ বিষয়ে তিনি রেলমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //