সুপ্রিম কোর্টে বিএনপিপন্থী আইনজীবীদের বিক্ষোভ

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৯, ০৬:২০ পিএম

আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৯, ০৬:২৭ পিএম

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নজিরবিহীন বিক্ষোভ, হইচই ও হট্টগোল করছে বিএনপিপন্থী আইনজীবীরা। খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র  করে এই বিক্ষোভ প্রদর্শন করে তারা। 

এ সময় আদালতে সরকারপক্ষ ও বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে বাকবিতণ্ডা ও হট্টগোল বেধে যায়। পরে এজলাস কক্ষ ত্যাগ করে আপিল বেঞ্চ। এরপর থেকে ওই কক্ষেই অবস্থান করেন খালেদার পক্ষের আইনজীবীরা। আপিল বেঞ্চ দ্বিতীয় দফা এজলাসে প্রবেশ করলেও জামিন শুনানি না নেয়ায় নানা স্লোগান দিয়ে বিক্ষোভ করেন আইনজীবীরা।

সকাল ৯টা ৪০ মিনিটে শুনানি শুরু হয়। এরপর রাষ্ট্রপক্ষ মেডিকেল রিপোর্ট প্রস্তুত না হওয়ায় সময় আবেদন করেন। আদালত আবেদন মঞ্জুর করে আগামী ১২ই ডিসেম্বরের মধ্যে খালেদা জিয়ার সর্বশেষ স্বাস্থ্যগত অবস্থা জানাতে নির্দেশ দেন। একইসঙ্গে ওইদিন পরবর্তী শুনানীর দিন নির্ধারণ করেন।

এ সময় বিএনপিপন্থি আইনজীবীরা বারবার জামিনের কথা বলতে থাকেন। এনিয়ে দু’পক্ষের আইনজীবিদের মধ্যে হট্টগোল শুরু হয়। একপর্যায়ে সকাল ১০টার দিকে প্রধান বিচারপতির নেতৃত্বে অন্যান্য বিচারপতিরা এজলাস থেকে বের হয়ে যান।

এসময় রাষ্ট্রপক্ষে ছিলেন- অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন, দুদকের পক্ষে খুরশীদ আলম খান উপস্থিত ছিলেন। এছাড়া আওয়ামীপন্থি আইনজীবী বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এন আমিন উদ্দিন ব্যারিস্টার ফজলে নূর তাপস, সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু সহ অন্য আইনজীবীরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //