দুঃস্বপ্ন

ঘুমের মধ্যে আপনি হাঁটছেন। ফুটপাতের সমতলে হাঁটতে হাঁটতেই হঠাৎ পেছন থেকে বাসের কষিয়ে ধাক্কা। আপনার খুলি বাসের চাকায় কটমট করে ভেঙে গেলো। রক্তাক্ত মগজ থেৎলিয়ে ছিটকে পড়লো পাশের সরকারি দেয়ালে। অযথা দেয়ালটা নষ্ট হলো। আপনার ঘুম ভাঙলো না।
আপনার ঘুম যেহেতু ভাঙলো না সেহেতু আপনি বেঁচে আছেন। আপনি আবার উঠে দাঁড়িয়ে হাঁটতে শুরু করলেন। জামা-জুতা কিনতে গেলেন মার্কেটে আর চাল-মাছ কিনতে ফুটপাতে। কোনো ফরমালিটি ছাড়াই দোকানী আপনাকে দিলো ফরমালিন উপহার। আপনি আয়েশ করে খেতে থাকলেন। এভাবে খেতে খেতে হঠাৎ একদিন পেটের ব্যথায় ধাক্কা খেলেন হাসপাতালের সঙ্গে। ডাক্তার মারফত জানতে পারলেন আপনার দুটো কিডনিই ড্যামেজ। আপনার মাথায় আকাশ ভেঙে পড়লো। আপনার ঘুম ভাঙলো না।
যেহেতু আপনার ঘুম ভাঙলো না সেহেতু আপনি এখনোও বেঁচে আছেন। আবার উঠে দাঁড়ালেন। হাঁটতে শুরু করলেন এবার সাবধানে। নাক কান চোখ মুখ খোলা রেখে। নাক কান চোখ মুখ খোলা রেখেও আপনি আবার ধাক্কা খেলেন। জ্ঞান ফিরলে দেখলেন হাসপাতালের নিবির পর্যবেক্ষণ কক্ষে আপনি। ডাক্তারের পুরো শরীর সাদা এপ্রোনে আবৃত। ডাক্তার আতঙ্কের চোখে আপনাকে জানালো আপনি মারাত্মক ভাইরাসজনিত রোগে আক্রান্ত। এবার আপনি খুব শান্ত থাকলেন কেননা আপনি আগে থেকেই জানতেন- এ রোগের কোনো চিকিৎসা নেই। যেহেতু কোনো চিকিৎসা নেই তাই একমুহূর্তের জন্যও আপনি আর হাসপাতালে রইলেন না। একদীর্ঘ লাফে চলে গেলেন বাসায়। বাসায় গিয়ে বসতে না বসতেই টিভিতে জানতে পারলেন আপনার ভাইরাসজনিত রোগটির এন্টিভাইরাস আবিষ্কারের তথ্য। সমস্ত টাকাপয়সা নিয়ে একমুহূর্তও দেরি না করে চলে গেলেন আবার হাসপাতালে। হাসপাতালে গিয়ে দেখতে পেলেন পুঁজিবাদের দুইভাগ করা পশ্চাৎদেশ। আপনার সামর্থ্যের কাছে সমস্ত আশা উবে গেলো। ধীরে ধীরে নিথর হয়ে গেলো আপনার শরীর। মুচকি হাসি দিলেন। এবার সত্যিই আপনার ঘুম ভাঙলো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //