আগামী ২৬ দিনের মধ্যেই সরকার পতন: দুদু

সরকার পতন আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ২০২০ সালের ৩০ জানুয়ারি সরকারের বিষ না‌মিয়ে দিবো। কর্মসূচি দেয়া হয়ে‌ গে‌ছে, ফলাফল ৩০ তা‌রিখ।

তিনি বলেন, অনেকেই বলেন কর্মসূচি দেন রাস্তায় নামেন। কয়েকদিন ধরে আমার মনে হচ্ছে সরকার পতনের একটি পথ পাওয়া গেছে। তা হচ্ছে আজ ৪ তারিখ আর সিটি কর্পোরেশন নির্বাচন হচ্ছে ৩০ তারিখ। আর এই ৪ থেকে ৩০ তারিখ অর্থাৎ ২৬ দিনের মধ্যে সরকার পতন করা সম্ভব।

শনিবার (৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে জিয়া প‌রিষদের প্র‌তিষ্ঠাতা চেয়ারম্যান ক‌বির মুরাদের স্মরণে নাগ‌রিক স্মরণ সভায় তি‌নি এসব কথা বলেন।

দুদু বলেন, কিভাবে সম্ভব (সরকার পতন) তাহলো আপনারা সবাই ভোট দিতে যাবেন। রাস্তায় নামেন। এই রাজধানীতে বিএনপির কমপক্ষে ৩০ থেকে ৪০ লাখ ভোটার ও সমর্থক আছে এবং বিএনপি ও অঙ্গসংগঠনের কমিটিভুক্ত আছে প্রায় আড়াই লাখ। সবাইকে নামান। এটা ভাবেন আপনি নিজে নামলে ঢাকাবাসীও নামবে এবং এই ঢাকা শহরকে ঘিরে রাখবে।

‌বিএন‌পির এই নেতা বলেন, চোর ঠেকানোর মতো করে ঠেকাতে হবে। তাহলে যে সমাবেশ হবে এই সমাবেশের মাধ্যমে সরকারকে নাড়িয়ে দেয়া যাবে। এটা চ্যালেঞ্জ হিসেবে নেন যে একটি নির্বাচন একটি সরকারকে কতোটা বিপদে ফেলতে পারে।

জিয়া প‌রিষদের সি‌নিয়র ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. এম স‌লিমুল্লাহ খানের সভাপ‌তিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন বিএন‌পির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া স্থায়ী ক‌মি‌টির সদস্য আমীর খসরু মাহম‌ুদ চৌধুরীসহ অনেকে উপ‌স্থিত ছিলেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //