আচরণবিধি লঙ্ঘনে আতিকুলকে শোকজ নোটিশ

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলামকে শোকজ নোটিশ পাঠিয়েছে রিটার্নিং কর্মকর্তা। আগামী দুই দিনের মধ্যে তাকে এই নোটিশের জবাব দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। 

সোমবার (৬ জানুয়ারি) উত্তর সিটি কর্পোরেশনের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম স্বাক্ষরিত এ নির্দেশনা সংক্রান্ত চিঠি আতিকুল ইসলামকে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, আপনি গত ৫ জানুয়ারি ২০২০ তারিখে একজন সংসদ সদস্যকে সঙ্গে নিয়ে উত্তরায় নির্বাচনী ক্যাম্প উদ্বোধন করেছেন, যা গত ৫ জানুয়ারি ২০২০ বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়েছে এবং ৬ জানুয়ারি ২০২০ তারিখে বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়েছে। যা সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬-এর বিধি ৫ ও বিধি ২২-এর সুস্পষ্ট লঙ্ঘন, বিধায় কেনো আপনার বিরুদ্ধে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী ২ (দুই) কর্মদিবসের মধ্যে লিখিতভাবে জানানোর জন্য অনুরোধ করা হলো।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি সকালে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুলের উপস্থিতিতে উত্তরায় একটি নির্বাচনী অফিস উদ্বোধন করা হয়। এতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও এমপি অ্যাডভোকেট সাহারা খাতুন মেয়র প্রার্থীর পক্ষে দোয়া চান।

এর আগে, গত শনিবার বিএনপির সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল নির্বাচন কমিশনে আতিকুল ইসলামের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //