সেরা মিথ্যুকের পুরস্কার পাবেন ফখরুল: তথ্যমন্ত্রী

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সেরা মিথ্যুক হিসেবে পুরস্কার পাবেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

বিএনপির মহাসচিব অসত্য কথা বলতে পারদর্শী মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, সুন্দর করে গুছিয়ে সাবলীলভাবে মিথ্যা বলার যদি কোনো পুরস্কার থাকতো, মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রথম পুরস্কারটি পেতেন।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে সাংবাদিক শাবান মাহমুদ রচিত ‘বঙ্গবন্ধুর সারাজীবন’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বিএনপির অতীত কর্মকাণ্ডের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, বিএনপি বলেছে দেশের মানুষকে নাকি সরকার জিম্মি করে রেখেছে। দেশের মানুষকে তারাই জিম্মি করে, দিনের পর দিন অবরোধ ডেকে, মানুষের ওপর আবার পেট্রোলবোমাও মেরেছে তারা। রাজনীতির নামে এমন সহিংসতা এবং বীভৎসতা সম্প্রতি কোনো দেশে হয়নি।

তিনি বলেন, যদি সবকিছুতেই না বলার প্রবণতা বিএনপি-জামায়াত পরিহার করত, বাংলাদেশ আরো অনেক এগিয়ে যেতে পারতো।

আওয়ামী লীগে কিছু সুযোগসন্ধানী রয়েছে স্বীকার করে হাছান মাহমুদ বলেন, একথা সত্য, পরপর তিনবার ক্ষমতায় থাকার কারণে আওয়ামী লীগে সুযোগসন্ধানী এবং অনুপ্রবেশকারীদের প্রবেশ ঘটেছে। যারা রাজনীতিকে ব্যবহার করে ফায়দা লুটতে চায়, ঢাল হিসেবে ব্যবহার করতে চায়, এসব সুযোগসন্ধানীর বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। আমি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই: কে কোন দলের-মতের তা না দেখেই তিনি দুষ্কৃতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছেন। ভবিষ্যতেও এই অভিযান চলবে।

আওয়ামী লীগের এই নেতা আরো বলেন, আমাদের মধ্যে রাজনৈতিক মতভেদ থাকবে। ক্ষমতায় থাকলে সমালোচনাও হবে, ভুল-ত্রুটিও হতে পারে। পৃথিবীর কোনো সরকার শতভাগ নির্ভুলভাবে কাজ করতে পারেনি। বিরোধীদল অবশ্যই আমাদের সমালোচনা সংসদে করবে এবং বাইরেও করবে। আমি অনুরোধ করবো, আপনারা মূর্খের মতো সমালোচনা করবেন না।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ এবং ‘বঙ্গবন্ধুর সারাজীবন’ বইয়ের লেখক ও সাংবাদিক নেতা শাবান মাহমুদ।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //