সরকার নির্বাচন পদ্ধতি ধ্বংস করেছে: ড. কামাল

সরকার দায়িত্বহীনভাবে নির্বাচন পদ্ধতি ধ্বংস করেছে বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন। এ সময় তিনি জনসচেতনতা তৈরি করে ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে বলেও মন্তব্য করেন।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে মতিঝিলে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে তিনি একথা বলেন।

ড. কামাল বলেন, সদ্য সমাপ্ত সিটি কর্পোরেশন নির্বাচনে সরকার, নির্বাচন কমিশন ও নির্বাচন প্রক্রিয়ার প্রতি যুবসমাজ ও সাধারণ জনগণ অনাস্থা প্রকাশ করেছে। নির্বাচনে মেয়ররা মাত্র ৫-৭ শতাংশ ভোট পেয়েছে। বাকিটা ইভিএমের জালভোট।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে আইনের শাসন, নির্বাচন ব্যবস্থা ও গণতন্ত্র ধ্বংস হয়ে গেছে। সরকার চায়, জনগণ ভোট কেন্দ্রে না যাক। কারণ, সরকার ভোটকেন্দ্রে জনগণের উপস্থিতি ভয় পায়। তাই সরকার ভোট ও নির্বাচন থেকে জনগণকে দূরে রাখতে চায়।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেন, জাতীয় ও সিটি নির্বাচনের মাধ্যমে সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। ইভিএমের মাধ্যমে বিশ্বাসযোগ্য নির্বাচন সম্ভব নয় উল্লেখ করে তিনি বলেন, জাল ভোটের অংশীদার হতে তরুণরা কেন্দ্রে যায়নি।

জাসদ সভাপতি আ স ম আবদুর রব বলেন, মুক্তিযুদ্ধের প্রতি শ্রদ্ধাশীল হয়ে জনগণের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ধৈর্য সহকারে রাজনৈতিক দলকে দৃঢ়তার সঙ্গে আন্দোলনে নামতে হবে। অস্থির হলে চলবে না। সময় বলে দেবে কখন কি করতে হবে। জাতীয় ঐক্যফ্রন্ট প্রয়োজন অনুযায়ীই পদক্ষেপ নেবে।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমরা ধৈর্যের পরীক্ষা দিচ্ছি। জনগণের অধিকারকে প্রতিষ্ঠা করার জন্য এখন থেকে আমরা রাস্তায় পথে ঘাটে মিটিং-মিছিলসহ সব ধরণের সভা কর্মসূচি করার সিদ্ধান্ত নিয়েছি। মানুষ আন্দোলন নিয়ে যে আশার কথা বলছে এখন থেকে সেটারই প্রতিফলন ঘটবে।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে আরো উপস্থিত ছিলেন- বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক নুরুল আমিন বেপারী, গণফোরামের সুব্রত চৌধুরী, মোস্তাক আহমদ, নাগরিক ঐক্যের সমন্বয়কারী শহিদুল্লাহ কায়সার, বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল ও জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //