এতো বড় ‘ভাওতাবাজির রাজনীতি’ ৪৯ বছরেও দেখেননি মান্না

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা এবং নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকার উন্নয়নের নামে জনগণের সঙ্গে প্রতারণা করছে। ভাওতাবাজির রাজনীতি করছে।

তিনি বলেন, এ দেশের মানুষের এখন পেঁয়াজ, আদা, লবণ, তেল কিনতে দাম নিয়ে চিন্তা করতে হয়। সরকার টেলিভিশনে পদ্মা সেতুর স্প্যান দেখিয়ে বলে ব্যাপক উন্নয়ন হচ্ছে। আমার পেটে খিদের আগুন, আমার জীবন ওষ্ঠাগত। ওনারা শুধু পদ্মা সেতু আর ফ্লাইওভার দেখান। মনে হয়- আমরা ফ্লাইওভার খেয়ে বেঁচে থাকবো। এতো বড় ভাওতাবাজি ও প্রতারণার রাজনীতি গত ৪৯ বছরেও আমরা দেখিনি।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে আদর্শ নাগরিক আন্দোলন আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

সিটি কর্পোরেশন নির্বাচন বাতিল, প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও নতুন নির্বাচনের দাবিতে এ কর্মসূচির আয়োজন করা হয়।

মানুষের দুর্বিষহ অবস্থার সমালোচনা করে মান্না বলেন, দুর্নীতি হয় ব্যাংকে। ব্যাংকগুলো নিঃস্ব। দুর্নীতি হয়েছে শেয়ারবাজারে। শেয়ারবাজারের মানুষ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

‘এখন প্রতিদিন খবরের কাগজে ছাপা হচ্ছে, কতো লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। কোনো ব্যবস্থা নেয়া হয়েছে? প্রধানমন্ত্রী সামরিক বাহিনীর ওখানে গিয়ে বক্তব্য দেন, দেশে সুশাসন প্রতিষ্ঠা ও দুর্নীতি দমন করতে আমাকে সহযোগিতা করেন। আমাকে বলেন তো, সামরিক বাহিনী কী করবে?’

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার অধিকার কেড়ে নিয়েছে মন্তব্য করে মান্না বলেন, উন্নয়নের নামে ভাওতাবাজি করছে সরকার। এ সরকার পণ্যের দাম বাড়িয়ে নিজেরা লুটপাটের রাজত্ব কায়েম করছে। আমি এর বিরুদ্ধে প্রতিবাদ করতে চাই।

আদর্শ নাগরিক আন্দোলনের সভাপতি মাহমুদুল হাসানের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, জাগপার প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, কৃষক দল নেতা লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //