ইন্টারনেটে ঈদের শুভেচ্ছা বিনিময়ের আহ্বান ফখরুলের

প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারির কারণে বাড়ি বাড়ি না গিয়ে ইন্টারনেটে ঈদের শুভেচ্ছা বিনিময় করার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার (২৪ মে) সন্ধ্যায় এক ভিডিও বার্তায় নেতা-কর্মী দেশবাসীর প্রতি এ আহ্বান জানান।

তিনি বলেন, এবারে রোজা ও ঈদ দুই একেবারে অন্যরকম। আগে আমরা এই ধরনের ঈদের কোনো ধারণা পাইনি। তবু ঈদ, ঈদ-ই আনন্দ। সকলের সঙ্গে হয়তো নামাজ পড়তে যাওয়া হবে না, বন্ধু-আত্মীয়দের বাড়িতে বেড়াতে যেতে হয়তো পারবো না। আমার নাতির সঙ্গে হয়তো কোলাকুলি হবে না। কিন্তু দেখা হয়তো হবে আশা করছি। কারণ আমি এখন জুম করা শিখে গেছি। আপনরাও করুন।

মির্জা ফখরুল বলেন, ঈদ মোবারক, সবাইকে ঈদের শুভেচ্ছা। চারিদিকে আতঙ্ক ভয়, শারীরিক দূরত্ব, অভাব-অনটন। তার উপরে আবার দক্ষিণে আমফানের তাণ্ডব। এর মধ্যে ঈদ। একটু মন খারাপ। এই অসুখটার জন্য আমাদের নেত্রী ম্যাডামের সঙ্গে দেখা হয়তো হবে না। যদিও উনি বাসায় আছেন। গত ঈদেও দেখা হয়নি, জেলে ছিলেন।

তিনি বলেন, জীবনের খারাপ দিন আসে আবার কেটেও যায়। সাহস হারালে কিন্তু চলবে না। এই করোনাভাইরাস হারিয়ে দিতে হবে। ভোরের নতুন সূর্য, নতুন স্বপ্ন নতুন আশার আলো জন্ম দেবে। দাম দিতে হয় জীবনের। ধরে নিন এবারের ঈদটা সেই পরীক্ষা। পরম করুণাময় আল্লাহ তায়ালা আমাদের জন্য অবশ্যই ভালো কিছু রেখেছেন। এই দিন কেটে যাবে।



সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //