প্লাজমা থেরাপি নিয়েছেন করোনা আক্রান্ত নাসিম

করোনাভাইরাসে আক্রান্ত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম প্লাজমা থেরাপি নিয়েছেন।

তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। মঙ্গলবার (০২ জুন) রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন সাবেক এই স্বাস্থ্যমন্ত্রীকে প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে। 

হাসপাতালটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আল ইমরান চৌধুরী বলেছেন, মোহাম্মদ নাসিম করোনা পজিটিভ হয়ে আইসিইউতে রয়েছেন ঠিকই। কিন্তু তিনি ভালো আছেন, আগের চেয়েও স্থিতিশীল রয়েছেন। তিনি হাই ফ্লো অক্সিজেন পাচ্ছেন।

তিনি আরও জানান, সাবেক এই স্বাস্থ্যমন্ত্রীকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিতে চাওয়া হয়েছিল। কিন্তু তিনি নিজেই এই হাসপাতালে থাকতে চেয়েছেন।

এর আগে সোমবার দুপুরে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে মোহাম্মদ নাসিমকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পরই তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। রাতে পরীক্ষার রিপোর্টে তার দেহে করোনার উপস্থিতি শনাক্ত হলে আইসিইউতে নেওয়া হয়। গভীর রাতে প্লাজমা থেরাপিও দেওয়া হয় তাকে। মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মহিউদ্দিন আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন তিনি।  

প্রবীণ এই আওয়ামী লীগ নেতার ছেলে ও সাবেক এমপি তানভীর শাকিল জয় জানিয়েছেন, তার বাবার শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। পরিবারের পক্ষ থেকে তার বাবার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।   

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //