ডিপ কোমায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

ক্ষমতাসীন আওয়ামী লীগের সিনিয়র নেতা ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন। চিকিৎসা বিজ্ঞানের ভাষায় একে ডিপ কোমা বুঝায়।

চিকিৎসকরা তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভেন্টিলেশন সাপোর্টে রেখেছেন। গতকাল শুক্রবার অস্ত্রোপচারের পর থেকে, এখনও জ্ঞান ফেরেনি তার।

মোহাম্মদ নাসিম রক্তচাপজনিত সমস্যা নিয়ে পয়লা জুন থেকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি আছেন। ভর্তির কয়েক ঘণ্টা পরই তার করোনা পরীক্ষা পজিটিভ আসে। শুক্রবার সকালে হঠাৎ তার মস্তিস্কে রক্তক্ষরণ শুরু হয়। অস্ত্রোপচার করা হলেও এখনও অচেতন তিনি।

মোহাম্মদ নাসিমের ছেলে তানভির শাকিল জয় শনিবার তার বাবার সুস্থতার জন্য তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

গণমাধ্যমকর্মীদের শাকিল বলেন, বর্তমানে বাবাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিইউতে ভেন্টিলেশনে রাখা হয়েছে। ৭২ ঘণ্টা পর চিকিৎসকরা পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলেও জানান তিনি।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোনে মোহাম্মদ নাসিমের ছেলে তানভিরের সাথে সার্বক্ষণিক যোগযোগ রাখছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

উল্লেখ্য, মোহাম্মদ নাসিম ১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় চার নেতার একজন শহীদ এম মনসুর আলীর ছেলে। তিনি ১৯৯৬ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

এরপর ২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর মন্ত্রিসভায় না থাকলেও পরের মেয়াদে (২০১৪-২০১৮) পর্যন্ত তিনি স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //