জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে মোহাম্মদ নাসিম

ক্ষমতাসীন আওয়ামী লীগের সিনিয়র নেতা ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের অবস্থা অপরিবর্তিত রয়েছে। তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছেন বলে জানিয়েছেন চিকিৎক।

নাসিমের চিকিৎসায় গঠিত ১৩ সদস্যের মেডিকেল বোর্ডের প্রধান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য কনক কান্তি বড়ুয়া রবিবার (০৭ জুন) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ‘মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তিনি এখনো ডিপ কোমায় আছেন। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছেন তিনি। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।’

রক্তচাপজনিত সমস্যা নিয়ে ১ জুন রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তার করেনাভাইরাস শনাক্ত হয়। শুক্রবার সকালে ব্রেইন হ্যামারেজ হলে দুপুর দেড়টার দিকে ওই হাসপাতালেই অস্ত্রোপচার করা হয়।

এদিকে, মোহাম্মদ নাসিমের ছেলে তানভির শাকিল জয় তার বাবার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোনে মোহাম্মদ নাসিমের ছেলে তানভিরের সাথে সার্বক্ষণিক যোগযোগ রাখছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

উল্লেখ্য, মোহাম্মদ নাসিম ১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় চার নেতার একজন শহীদ এম মনসুর আলীর ছেলে। তিনি ১৯৯৬ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

এরপর ২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর মন্ত্রিসভায় না থাকলেও পরের মেয়াদে (২০১৪-২০১৮) পর্যন্ত তিনি স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //