উপ-নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি শুরু বিএনপির

জাতীয় সংসদের চার আসনের উপ-নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি। 

আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। দলের প্রথম ফরমটি সংগ্রহ করেন ঢাকা-১৮ আসনে বিএনপির প্রার্থী হতে আগ্রহী তরুণ ব্যবসায়ী বাহাউদ্দিন সাদী।

দলীয় নেতাকর্মীসহ সাদী সকাল ১০টায় বিএনপির নয়াপল্টন অফিসে আসেন। পরে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের কাছ থেকে উপ-নির্বাচনের প্রথম ফরমটি সংগ্রহ করেন।

এসময় তার সাথে থাকা নেতা-কর্মীরা করোনার স্বাস্থ্যবিধি মেনে নয়াপল্টন কেন্দ্রীয় অফিসের সামনে সারিবদ্ধভাবে অবস্থান নিতে দেখা গেছে। এছাড়া অন্য আসনগুলোর মনোনয়ন প্রার্থীদেরও ভিড় করতে দেখা গেছে। 

ঢাকা-৫, নওগাঁ-৬, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে কয়েক ডজন মনোনয়ন ফরম বিক্রি হতে পারে বলে ধারণা করছেন দলীয় নেতারা।

বৃহস্পতি ও শুক্রবার বিএনপি ফরম বিতরণ ও জমা নেবে। শনিবার (১২ সেপ্টেম্বর) এ চারটি আসনের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেবে দলের পার্লামেন্টারি বোর্ড। পরে চূড়ান্ত চারজন প্রার্থীর নাম ঘোষণা করবে।

আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসন ও ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬ আসন শূন্য হয়েছে। এ দু’টি আসনের ভোটগ্রহণ হবে আগামী ১৭ অক্টোবর।

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শূন্য হওয়া সিরাজগঞ্জ-১ আসন ও সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৮ আসনেও উপ-নির্বাচনে ভোটগ্রহণ হবে। তবে এ দুই আসনে এখনো তফসিল ঘোষণা করা হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //