‘ড. কামাল কাউন্সিলে না এলে নতুন সভাপতি নির্বাচন’

বর্তমান সভাপতি ড. কামাল হোসেন কাউন্সিলে উপস্থিত না হলে নতুন সভাপতি নির্বাচন করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন গণফোরামের বিদ্রোহী অংশের নেতা সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু।

আজ শনিবার (৩ অক্টোবর) রাজধানীর আরামবাগের ইডেন কমপ্লেক্সে কাউন্সিলের প্রস্তুতি সভা শেষে তিনি এ হুঁশিয়ারি দেন।

মন্টু বলেন, ড. কামাল আগামী ২৬ ডিসেম্বরের কাউন্সিলে যোগ না দিলে নতুন সভাপতি নির্বাচিত করবেন সারা দেশের কাউন্সিলররা। কাউন্সিলের প্রস্তুতি হিসেবে ১৪টি উপ-কমিটি গঠন করা হয়েছে। তারা সারা দেশ সফর করে কাউন্সিলের প্রস্তুতি গ্রহণ করবে।

সারা দেশে ‘ধর্ষণের মহামারির’ প্রতিবাদে আগামী ১৭ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেন তিনি।

প্রতিষ্ঠার ২৭ বছর পর সম্প্রতি ভেঙে যায় ড. কামাল হোসেনের গড়া রাজনৈতিক দল গণফোরাম। দলটির একাংশের নেতারা দলটির নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অধ্যাপক আবু সাইয়িদ ও সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুর নেতৃত্বে দলের সিদ্ধান্ত অমান্য করে গত ২৭ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবে বর্ধিত সভা করেন। ওই সভা শেষে এক সংবাদ সম্মেলন করে দলটির সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়াসহ চার নেতাকে বহিষ্কার করার কথা জানানো হয়। একই সঙ্গে আগামী ২৬ ডিসেম্বর দলটির কাউন্সিল ডাকা হয়েছে।

অন্যদিকে বর্ধিত সভায় যারা উপস্থিত ছিলেন- তারা কার্যত গণফোরামের রাজনীতি থেকে নিজেদের বিচ্ছিন্ন বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া। এক বিবৃতিতে তিনি বলেন, গণফোরামের পদ-পদবীহীন কিছু সদস্য দলীয় সিদ্ধান্ত ছাড়াই দলের নাম ব্যবহার করে একটি সভা অনুষ্ঠান করেন, যেটিকে তারা ভুলভাবে গণফোরামের সভা হিসেবে পরিচয় দেন।

গণফোরামের ভাঙন নিয়ে দলটির বর্তমান আহ্বায়ক কমিটির সভাপতি ড. কামাল হোসেন বলেন, ‘ওদের কোনো সাংগঠনিক ক্ষমতা এবং এই ধরনের মিটিং করার বৈধতার নেই। এই মিটিংয়ের সাথে আমাদের দল গণফোরামের কোনো সম্পর্ক নেই। তারা যে সিদ্ধান্ত নিয়েছে সেটি আমাদের দলের কোনো সিদ্ধান্ত না। যেহেতু এটি আমাদের দলের বিষয় না সেজন্য এই বিষয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //