৯৫ ভাগ কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়া হয়েছে: সালাহউদ্দিন

 বিএনপি প্রার্থী সালাহউদ্দিন আহমেদ

বিএনপি প্রার্থী সালাহউদ্দিন আহমেদ

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ অভিযোগ করেছেন, ৯৫ ভাগ কেন্দ্র থেকে ধানের শীষের পোলিং এজেন্টদের বের করে দেয়া হয়েছে।

তিনি বলেন, সর্বশেষ প্রাপ্ত তথ্যমতে ১৪ ওয়ার্ডের অধিকাংশ ভোটকেন্দ্র থেকে ধানের শীষের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। আমি এ কেন্দ্র পরির্দশন করেও আমাদের কোনো এজেন্ট পাইনি।

আজ শনিবার (১৭ অক্টোবর) যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল ও কলেজ কেন্দ্রে তিনি এ অভিযোগ করেন।

সালাহউদ্দিন বলেন, নির্বাচন কমিশন সুষ্ঠুভাবে আজ পর্যন্ত কোনো নির্বাচন করতে পারেনি। তাই আজকের নির্বাচনও সুষ্ঠু হবে না বলেই আমি মনে করি। বেশিরভাগ কেন্দ্র থেকে আমাদের এজেন্টদের বের করে দিয়েছে। এজন্য ৯০ থেকে ৯৫ ভাগ কেন্দ্রে আমাদের এজেন্ট নেই। 

তিনি বলেন, এটি একটি ভোটারবিহীন নির্বাচন। তারা যেভাবে ত্রাস সৃষ্টি করেছেন, এতে করে জনগণ তাদের ভোট দেবে না। তবুও আমি শেষ পর্যন্ত দেখবো ও শেষ পর্যন্ত থাকবো।

এদিকে এ নির্বাচনে সালাহউদ্দিন প্রার্থী হলেও ভোট দিতে পারবেন না। কারণ এই আসনেরই ভোটার নন সালাহউদ্দিন। ঢাকা-৪ সংসদীয় আসনের ভোটার তিনি। 

বিএনপি সূত্রে জানা গেছে, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৪ আসনের ধানের শীষের প্রার্থী হয়ে নির্বাচন করেছিলেন সালাহউদ্দিন। ওই সময় তিনি ঢাকা-৫ থেকে নিজের ভোট স্থানান্তর করে নেন ঢাকা-৪ আসনে। এবার নির্বাচনের আগে ঢাকা-৪ থেকে নিজের ভোট আবার ঢাকা-৫ আসনে স্থানান্তর করতে নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করেন। কিন্তু সময় স্বল্পতার কারণে নির্বাচনের আগে তার ভোট স্থানান্তর সম্ভব নয় বলে জানিয়ে দেয় ইসি।

আজ সকাল ৯টায় এ আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে এবং চলবে বিকেল ৫টা পর্যন্ত। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন ১৪টি ওয়ার্ড এবং ডেমরা, যাত্রাবাড়ী ও কদমতলী থানার কিছু অংশ নিয়ে এ আসন বিস্তৃত। এসব এলাকার ১৮৭টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh