মোস্তাক-জিয়ার মরণোত্তর বিচার হবে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে মোস্তাক-জিয়ার মরণোত্তর বিচার করা হবে।

তিনি বলেন, পচাঁত্তরের ১৫ আগস্টের হত্যাকাণ্ডে জড়িত একটি অংশের বিচার সম্পন্ন হয়েছে। কিন্তু এই হত্যাকাণ্ডের নেপথ্যের কুশীলব মোস্তাক-জিয়াসহ জড়িতদের বিচার করা হবে। 

এলক্ষ্যে তিনি একটি বিচার বিভাগীয় কমিশন গঠনের দাবি জানিয়ে আরো বলেন, তারা এই হত্যাকাণ্ডে জড়িত ছিলেন তা দিবালোকের মতো স্পষ্ট।

আজ বুধবার (২১ অক্টোবর) বঙ্গবন্ধু একাডেমির উদ্যোগে শহীদ শেখ রাসেলের ৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

ঢাকার কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনির্য়াস মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে সংগঠনের সভাপতি মো. নাজমুল হক সভাপতিত্ব করেন। এতে আরো বক্তব্য রাখেন- ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বঙ্গবন্ধু গবষেণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল ও ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী।

ডা. মুরাদ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি আজ জাতীয় ও আর্ন্তজাতিকভাবে প্রশংসিত। তিনি সর্বস্তরে বঙ্গবন্ধুর আর্দশ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষ্যে সবাইকে সচেষ্ট থাকার আহ্বান জানান।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh