বিএনপি এখন একটা কোমর ভাঙা রাজনৈতিক দল: কাদের

ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জনবিরোধী ভূমিকা বিএনপির আত্মবিশ্বাসে চির ধরিয়েছে। তাই নিজ দলের নেতারাই বলে বেড়াচ্ছেন যে, বিএনপি এখন একটি কোমর ভাঙা রাজনৈতিক দল। 

তিনি আরো বলেন, আর বিএনপি তাদের ভুল রাজনীতির খেসারত দিতে গিয়ে নির্বাচন কমিশন ও সরকারের ওপর মিথ্যা অপবাদ দিচ্ছে। 

আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনার ওপর খাতওয়ারি আলোচনা সভায় এসব কথা বলেন কাদের। তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত হন তিনি।

কাদের বলেন, বিএনপির জনবিরোধী ভূমিকা তাদের আত্মবিশ্বাসে চির ধরিয়েছে। তাই তারা বিরাজনীতিকরণের কথা বলে। শীর্ষ নেতৃত্বের প্রতি অনাস্থার কারণে এখন বিএনপির সিনিয়র নেতারাই রাজনীতিতে নিষ্ক্রিয় হয়ে যাচ্ছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ কারো বিরুদ্ধে ষড়যন্ত্র করে না বরং বারবার ষড়যন্ত্রের স্বীকার হয়েছে। প্রতিষ্ঠালগ্ন থেকে আওয়ামী লীগ দেশ, মাটি ও মানুষের পাশে থেকে এ দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। সরকারের এ অগ্রযাত্রায় বিরোধীদলের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি আরো বলেন, সরকার বিএনপিকে শক্তিশালী ও দায়িত্বশীল ভূমিকায় দেখতে চায়, পেতে চায় গণতান্ত্রিক অগ্রযাত্রায় সহযোগী শক্তি হিসেবে। কোনো রাজনৈতিক দলকে রাজনীতিবিমুখ করা সরকারের কাজ নয়।

অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, এখনো সড়কে শৃঙ্খলা পুরোপুরি ফেরেনি। এ বিষয়টি পরিকল্পনায় অগ্রাধিকারে আসা জরুরি। এছাড়া সড়ক দুর্ঘটনা এখন আমাদের বড় দুর্ভাবনা ও নিরাপদ সড়কের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

তিনি জানান, গত ১২ বছরে প্রায় ৪৫০ কিলোমিটার সহাসড়ক ৪ লেনে উন্নীত হয়েছে। আরো প্রায় ৪৫০ কিলোমিটার ৪ লেনে উন্নীতকরণের কাজ চলমান রয়েছে। ২০৩০ সালের মধ্যে ছয়টি মেট্রোরেল রুট নির্মাণের সময়বদ্ধ পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার। 

তিনি আরো বলেন, মহানগরীতে পরিবহনে শৃঙ্খলা ফেরাতে বাস রুট রেশনালাইজেশনের উদ্যোগ নেয়া হয়েছে ও এফিশিয়েন্ট ট্রান্সপোর্ট সিস্টেমের জন্যও সমন্বয় জরুরি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh