ইসলামী গণতান্ত্রিক পার্টির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা

ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর ওপর ব্যঙ্গাত্মক কার্টুনের প্রতিবাদে সাবেক সংসদ সদস্য ও ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এম এ আউয়াল বলেন, সমগ্র মুসলিম উম্মাহর মতো আমাদের হৃদয়েও রক্তক্ষরণ হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের দাবি, ফ্রান্সের রাষ্ট্রদূতকে ডেকে বাংলাদেশের মুসলমানদের সেন্টিমেন্টকে জানান দেয়া এবং ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকার জন্য হুঁশিয়ারি করে দেয়া।

তিনি আরো বলেন, আমাদের মধ্যে ইসলামি মূল্যবোধের চর্চা কমে গেছে। তাই আমরা নানা রকম দুর্নীতি এবং অপরাধমূলক কাজের সঙ্গে জড়িয়ে পড়ছি।

শনিবার (৩১ অক্টোবর) দুপুরে পুরানা পল্টনে ভোজন রেস্তোরাঁয় ইসলামী গণতান্ত্রিক পার্টির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী এবং ঈদে মিলাদুন্নবী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংসদ সদস্য বলেন, ইসলামী গণতান্ত্রিক পার্টি একটি শক্তিশালী ইসলামি রাজনৈতিক দল হিসেবে খুব দ্রুত বলিষ্ঠ ভূমিকা রাখবে। মহানবী (সা.) মদিনা সনদের মাধ্যমে আমাদের ইসলামি রাজনীতির যে দিকনির্দেশনা দেখিয়ে দিয়েছেন, সেই মূলনীতি ও আদর্শ সামনে রেখেই আমরা এ দেশের রাজনীতিকে গুরুত্বপূর্ণ নিয়ামক হয়ে উঠবো ইনশা আল্লাহ।

এম এ আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় শুরুতেই স্বাগত বক্তব্য দেন পার্টির মহাসচিব ও সাবেক পিপি অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম খান।

স্বাগত বক্তব্যে তিনি বলেন, মহানবী (সা.) বিশ্ব ইতিহাসের সর্বশ্রেষ্ঠ রাজনীতিবিদ ও সফল রাষ্ট্রনায়ক। প্রায় দেড় হাজার বছর আগেই মহানবী (সা.) গণসম্মতি, গণ-অধিকার ও গণকল্যাণভিত্তিক আদর্শ গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠা করে গেছেন।

তিনি আরো বলেন, ইসলাম যেহেতু একটি পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা, তাই ইসলামের অনুসারীদের কোনো মতবাদ বা ইজম অন্য কারো কাছ থেকে ধার করার প্রয়োজনই নেই। একটি রাষ্ট্রের সরকার ও জনগণ আল্লাহর কিতাব ও রাসুল (সা.)-এর সুন্নাহ অনুযায়ী চলবে এটাই আল্লপাকের সুস্পষ্ট নির্দেশ।

ইসলামী গণতান্ত্রিক পার্টির প্রচার সম্পাদক মাহমুদ সালেহীন খানের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা মো. হাবিবুর রহমান, মো ওমর ফারুক।-বিজ্ঞপ্তি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //