সরকারের বিদায় ঘণ্টা বাজিয়ে খোকার প্রতি সম্মান জানাবে বিএনপি

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু প্রয়াত সাদেক হোসেন বলেছেন, যে দেশে গণতন্ত্র থাকে না, সে দেশে ভোটাধিকার থাকে না, নিরাপত্তা থাকে না, মানুষের অধিকার থাকে না। সে জন্য উঠে দাঁড়াতে হবে। সাদেক হোসেন খোকার প্রতি সম্মান জানানো হবে এই সরকারের বিদায়ঘণ্টা বাজানোর মধ্য দিয়ে।

বুধবার (১১ নভেম্বর) বিকেলে নয়াপল্টনে সাদেক হোসেন খোকার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, এই সরকার ক্ষমতায় থাকা মানেই বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা অপমানিত হওয়া। এই সরকার থাকা মানেই গণতন্ত্রকামী যারা, তাদের অপমানিত হওয়া। এই সরকার ক্ষমতায় থাকা মানে দেশের স্বাধীনতা না থাকা। এই সরকার ক্ষমতায় থাকার মানে স্বাধীনতাযুদ্ধ ধুলায় লুণ্ঠিত হওয়া।

তিনি আরো বলেন, সাদেক হোসেন খোকা বাংলাদেশে একজনই। তিনি আওয়ামী লীগের সভানেত্রীকে নির্বাচনে হারাতে পারতেন। তিনি আন্দোলনের কারিগর ছিলেন ছাত্রজীবন থেকেই। তাকে বিশিষ্ট মুক্তিযোদ্ধা বললে ভুল হবে, তিনি স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পরিপূর্ণ ব্যক্তিত্ব ছিলেন। তিনি সফল মেয়র ছিলেন। আমরা তার অনুপস্থিতি হৃদয় দিয়ে অনুভব করি এ কারণে যে, দেশে গণতন্ত্র নেই, যা তার সময়ে ছিলো। দেশে স্বাধীনতা নেই, যা তার সময়ে ছিল।

মিলাদ ও দোয়া মাহফিলে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র প্রার্থী খোকাপুত্র ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহসাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন, কৃষকদলের কেন্দ্রীয় নেতা মাইনুল ইসলাম, মিয়া মোহাম্মাদ আনোয়ার, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //