হেফাজতের কমিটিতে শফীর ছেলেসহ বাদ পড়লেন যারা

আল্লামা শাহ আহমদ শফীর উদ্যোগ ও নেতৃত্বে ১০ বছর আগে হেফাজতে ইসলাম বাংলাদেশের সূচনা হয়েছিলো। শফীর মৃত্যুর পর সেই সংগঠনের কমিটি থেকে শফীপন্থি সকল সিনিয়র নেতা বাদ পড়েছেন।

রবিবার (১৫ নভেম্বর) দুপুরে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় হেফাজতে ইসলামের প্রতিনিধি সম্মেলনে আল্লামা জুনায়েদ বাবুনগরীকে আমির ঘোষণা করে যে কমিটি গঠন করা হয়েছে, সেই কমিটিতে শফীপন্থি সিনিয়র কোনো নেতার জায়গা হয়নি।

নতুন কমিটিতে বাদ পড়েছেন- হেফাজতে ইসলামের সাবেক প্রচার সম্পাদক আল্লামা শফীর ছেলে মাওলানা আনাস মাদানী, হেফাজতের প্রভাবশালী নেতা ও সাবেক যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ। এছাড়াও, বাদ পড়েছেন আগের কমিটির নেতা আল্লামা মুফতি আমিনীর ছেলে মাওলানা আবুল হাসানাত আমিনী, যুগ্ম মহাসচিব মাওলানা মুঈনুদ্দীন রুহী, মাওলানা সলিমুল্লাহ।

তবে নতুন কমিটিতে আল্লামা শফীর বড় ছেলে মাওলানা ইউসুফ মাদানীকে সদস্য পদে রাখা হয়েছে। গত ১৮ সেপ্টেম্বর আল্লামা শফীর মৃত্যুর পর হেফাজতে ইসলামের আমিরের পদটি শূন্য হয়। এর প্রায় দুই মাস পর সম্মেলনের মাধ্যমে সংগঠনের নতুন কমিটি গঠিত হলো। হেফাজতের নতুন কমিটির নাম ঘোষণা করেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

হেফাজতে ইসলাম বাংলাদেশের নতুন আমির নির্বাচিত হয়েছেন, আগের কমিটির মহাসচিব ও হাটহাজারী মাদ্রাসার শিক্ষাপরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী। মহাসচিব নির্বাচিত হয়েছেন, ঢাকার জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসার প্রিন্সিপাল ও হেফাজতের ঢাকা মহানগর শাখার আমির আল্লামা নূর হোসাইন কাসেমী। সিনিয়র নায়েবে আমীর করা হয়েছে, বাবুনগর মাদ্রাসার পরিচালক আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //