বিএনপির গণতন্ত্র চর্চার সাফল্য হাওয়া ভবন প্রতিষ্ঠা: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির গণতন্ত্র চর্চার সাফল্য হাওয়া ভবন প্রতিষ্ঠা। যার মধ্য দিয়ে মানুষের অধিকার হরণ ও দুর্নীতি লালন-পালন করা হয়েছে।

তিনি আরো বলেন, জন্মলগ্ন থেকে বিএনপি গণতন্ত্রের মুখোশ পরে চললেও তাদের নেতাদের মুখচ্ছবিতে জুলুমতন্ত্র ও সুবিধাবাদের প্রতিচ্ছবি বারবার ফুটে ওঠে।

আজ বুধবার (২৫ নভেম্বর) তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগে গণতন্ত্রের চর্চা নেই- বিএনপি নেতাদের এমন বক্তব্যে কাদের বলেন, গণতন্ত্রহীনতা ও অগণতান্ত্রিক চর্চা যাদের দলগত বৈশিষ্ট্য তাদের মুখে এ কথা ভূতের মুখে রাম রাম ধ্বনির মতো। বিএনপি ক্ষমতায় থাকাকালীন দলে ও সরকারে তথাকথিত বিএনপি মার্কা গণতন্ত্র চর্চাতো জাতি দেখেছে।

তিনি বলেন, বিএনপির গণতন্ত্র হচ্ছে, রাতের বেলায় কারফিউ আর নিজ দলে বছরের পর বছর কমিটি গঠনে ব্যর্থ হওয়া। আবার কমিটি গঠন হলেও তা নিয়ে নিজ দলের অফিসে নিজেরা আগুন দেয়া।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি কথায় কথায় বিভিন্ন দূতাবাসে নালিশ করে আর রাতের আঁধারে দূতাবাসের কর্মকর্তাদের সাথে বৈঠক করে। তাদের মুখে দেশের সার্বভৌমত্বের কথা মানায় না। তারা কিভাবে স্বাধীনতা রক্ষা করবে? 

তিনি বলেন, বিএনপির রাজনীতি এখন জনমুখী নয়, তাদের রাজনীতির মক্কা এখন পদ্মা-মেঘনা-যমুনার তীরের মানুষ নয়। বিএনপি এখন তাকিয়ে থাকে টেমস নদীর তীরের দিকে। বিএনপির নেতৃত্বের কোনো সক্ষমতা নেই, যেকোনো সিদ্ধান্ত গ্রহণে তারা নির্দেশ পালনকারী মাত্র। তাই জনগণ এখন বুঝতে পারছে- পুতুল কোথা থেকে নাচানো হয় আর সুতার টান কোথায়।

তিনি আরো বলেন, ক্ষমতা ভাগাভাগি আর উচ্ছিষ্ট ভোগ করা বিএনপির ঐতিহ্য আর ভোগ বিলাস দুর্নীতি, ষড়যন্ত্র বিএনপির মজ্জাগত। বিএনপি ক্ষমতাকে নিজেদের ভাগ্যবদলের উৎস মনে করে। বঙ্গবন্ধু পরিবার নিয়ে মনগড়া কথা ও মিথ্যাচার বিএনপির বিকৃত মানসিকতা আর ইতিহাস বিকৃতির ধারাবাহিকতা মাত্র।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //