সরকারের টিকা সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ দাবি করেছেন, করোনাভাইরাসের টিকা যথাসময়ে বাংলাদেশে আসায় বিএনপি উদ্ভ্রান্তের মতো প্রলাপ বকছে। 

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিকেলে সচিবালয়ে এক অনুষ্ঠানে মির্জা ফখরুলের এই বক্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তথ্যমন্ত্রী এমন দাবি করেন।

তথ্যমন্ত্রী বলেন, আজকে করোনার টিকা চলে আসছে। উপহার হিসেবে ভারত সরকার আমাদেরকে দিয়েছে, এজন্য ভারত সরকারকে ধন্যবাদ জানাই। বিএনপির বক্তব্যটা ঠিক সে রকম- পাশের বাড়ির যাকে পছন্দ করে না বা যার সাথে তার ঝগড়া আছে, যখন তার ছেলে ডিগ্রি পাস করে বলে যে, পাস সঠিক না, পাস করলেও সার্টিফিকেট পাবে না, যখন সার্টিফিকেট পেল তখন বলে যে চাকরি পাবে না, চাকরি যখন পেল তখন বলে যে, বেতন পাবে না। বিএনপির বক্তব্যটা ঠিক সে রকম।

তিনি বলেন, করোনার টিকা প্রধানমন্ত্রী যথাসময়ে আনতে পেরেছেন। একই সাথে এটি অত্যন্ত সতর্কতার সাথে যারা ফ্রন্টলাইন ফাইটার তাদেরকে প্রথমে দেয়া হবে, সরকার সেভাবেই পদক্ষেপ গ্রহণ করেছে। এখানে লুটপাট কেন দেখতে পাচ্ছে, সেটা আমি জানি না। যারা সব সময় লুটপাটের কথা চিন্তা করে তারা হয়তো এ ধরনের চিন্তা করতে পারে, বলতে পারে। মূল কথা হচ্ছে সরকারের এই সাফল্যে তারা উদ্ভ্রান্ত হয়ে গেছে। এজন্য উদ্ভ্রান্তের মতো প্রলাপ বকছে।

হাছান বলেন, তারা আশা করেছিল দেশে প্রধানমন্ত্রী করোনা মহামারি সামাল দিতে পারবেন না। প্রধানমন্ত্রী অত্যন্ত দক্ষতার সঙ্গে সেটি সামাল দিয়েছেন শুধু তা নয়, বিশ্বব্যাপী তার এই নেতৃত্ব প্রশংশিত হয়েছে। ব্লুমবার্গ বলেছে, উপমহাদেশে বাংলাদেশ করোনা মোকাবেলার ক্ষেত্রে সক্ষমতা সবার উপরে, সমগ্র পৃথিবীতে ২০তম। এই করোনা মহামারির মধ্যে মাত্র ২২টি দেশে পজিটিভ জিডিপি গ্রোথ হয়েছে, এর মধ্যে বাংলাদেশ একটি এবং বাংলাদেশের অবস্থান জিডিপি গ্রোথ রেটের হার অনুযায়ী তৃতীয়।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন সবকিছুতে লুটপাটে যুক্ত ছিল। হাওয়া ভবন গঠন করে যে লুটপাট করেছিল এজন্য দুর্নীতিতে পর পর চারবার একক চ্যাম্পিয়ন আর একবার আফ্রিকার একটি দেশের সাথে যুক্ত চ্যাম্পিয়ন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //