হরতালের ডাক মির্জা কাদেরের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নিয়ে নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর আপত্তিকর বক্তব্যর প্রতিবাদে কোম্পানীগঞ্জ উপজেলায় আধাবেলা হরতালের ডাক দেয়া হয়েছে। আগামীকাল রবিবার (২৪ জানুয়ারি) ভোর ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ হরতাল চলবে।

আজ শনিবার (২৩ জানুয়ারি) শনিবার সকাল সাড়ে ১০টার দিকে পৌর বঙ্গবন্ধু চত্বরে নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র ও ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা অবস্থান ধর্মঘট প্রত্যাহার করে এই হরতালের ডাক দেন।

এদিকে হরতালের সমর্থনে আজ শনিবার বিকেলে বিক্ষোভ মিছিল করবে বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত।

এর আগে গতকাল শুক্রবার সন্ধ্যায় সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে কটূক্তি করার প্রতিবাদে বসুরহাট রূপালী চত্বরে একরামবিরোধী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ থেকে ঘোষণা দিয়ে কর্মসূচি শুরু করেন আবদুল কাদের মির্জা।

আবদুল কাদের মির্জা বিক্ষোভ সমাবেশে বলেন, ‘নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীকে বহিষ্কার ও জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটি ভেঙে দিতে হবে। যতোক্ষণ পর্যন্ত আমাদের দাবি মেনে নেওয়া না হবে, ততোক্ষণ পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে।’

এ সময় আরো উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী প্রমুখ।

এর আগে গত বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী তার ভেরিফায়েড ফেসবুক আইডি থেকে লাইভে এসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে রাজাকার পরিবারের সন্তান বলে আখ্যায়িত করেন। আগামী কয়েকদিনের মধ্যে এসব নিয়ে কথা বলা শুরু করবেন বলে হুমকি দিয়ে একটি ভিডিও আপলোড করেন তিনি। এরই মধ্যে একরামুল করিম চৌধুরীর এ বক্তব্যের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদের ঝড় উঠেছে।

পরে অবশ্য ফেসবুক আইডি থেকে লাইভ ভিডিওটি সরিয়ে নেন এমপি একরামুল। এর আগেই কয়েক মিনিটের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //