কোম্পানীগঞ্জে শনিবার হরতাল

নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে হরতালের ডাক দেন তিনি। 

এদিকে হরতাল কর্মসূচি ঘোষণার পরই কোম্পানীগঞ্জের বিভিন্ন সড়কে মিছিল করেন কাদের মির্জার সমর্থকরা। হরতাল সমর্থন করে বিভিন্ন স্লোগান দেন তারা।

হরতাল পালনের বিষয়টি নিশ্চিত করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহাজউদ্দীন ইস্কান্দার মামুন বলেন, শনিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কোম্পানীগঞ্জে হরতাল পালিত হবে। হরতাল কর্মসূচি সফল করব আমরা।

শাহাজউদ্দীন ইস্কান্দার মামুন বলেন, বিকেলে কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের ফকিরা বাজারে আমাদের নেতাকর্মীর ওপর হামলা চালানো হয়। বসুরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের নেতৃত্বে হামলা চালান তার সমর্থকরা। এতে সাংবাদিক গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। গুরুতর আহত কয়েকজনকে ঢাকায় চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। এমন জঘন্য হামলার প্রতিবাদে শনিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

এর আগে বিকেল পৌনে ৫টার দিকে চাপরাশিরহাট ইউনিয়নের ফকিরা বাজারে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনা ঘটে। বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল গ্রুপের মধ্যে দফায় দফায় এ সংঘর্ষ হয়। এ সময় সংবাদকর্মী গুলিবিদ্ধসহ উভয়পক্ষের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ, ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। আহতদের মধ্যে ২০ জনকে বসুরহাট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

তবে হামলার বিষয়টি অস্বীকার করেছেন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //