সংসদ ঘেরাওয়ের ঘোষণা নুরের

২৬ মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না হলে সংসদ ভবন ঘেরাওয়ের ঘোষণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর।

শুক্রবার (৫ মার্চ) বিকেলে জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদ আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

ডিজিটাল নিরাপত্তা আইনকে কালো আইন অভিহিত করে নুর বলেন, ২৬ মার্চের মধ্যে এই কালো আইন বাতিল না হলে কালো আইন তৈরির কারখানা সংসদ ভবন ঘেরাও হবে।

এ সময় বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আসার সমালোচনা করে নুর বলেন, ‘মোদিকে বাংলাদেশে এনে মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে তামাশা করবেন না। মুক্তিযুদ্ধ হয়েছে এটি অসাম্প্রদায়িক দেশ গঠনের জন্য। মোদির মতো সাম্প্রদায়িককে এনে মুক্তিযোদ্ধাদের অপমান করবেন না।’

সমাবেশে সংহতি জানিয়ে উপস্থিত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক তানজীম উদ্দীন খান। তিনি বলেন, ‘এই রাষ্ট্র মাফিয়াদের রাষ্ট্র। এই মাফিয়াদের বিরুদ্ধে যেন আমরা কথা না বলতে পারি সেজন্য ডিজিটাল নিরাপত্তা আইন। এই আইন মুখের ভাষা কেড়ে নিতে চায়।’

সমাবেশে সংহতি জানিয়ে উপস্থিত হন আটক ছাত্র আরাফাত সাদের বাবা গোলাম কিবরিয়া। সমাবেশে উপস্থিত ছিলেন আটক সাত শিক্ষার্থীর আইনজীবী আইনুন নাহার সিদ্দিকা লিপি, নারী মুক্তি কেন্দ্রের সভাপতি সীমা দত্ত, ডক্টর ফর পিপলসের সংগঠক ডা. হারুনুর রশীদ, জাতীয় মুক্তি কাউন্সিলের সভাপতি ফয়জুল হাকিম লালা, চলচ্চিত্র সমালোচক বিধান রিবেরু, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক অভিনু কিবরিয়া ইসলাম ও উদীচীর সাধারণ সম্পাদক জামসেদ আনওয়ার তপন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //