আমাকে হত্যার পরিকল্পনা করা হয়েছে: কাদের মির্জা

নোয়াখালীর কোম্পানিগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, আমাকে হত্যার জন্য গতকালও (শুক্রবার) একরাম চৌধুরীর বাড়িতে মিটিং হয়েছে। আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।

তিনি আরো বলেন, আমি আল্লাহর উপর নির্ভরশীল। এখন এ বিষয়ে প্রশাসন, সরকার কী পদক্ষেপ নেবে সেটা উনাদের বিষয়। তবে যতক্ষণ দেহে একফোটা রক্ত আছে আমি এখান থেকে সরবো না।

আজ শনিবার (১৩ মার্চ) সকাল সাড়ে ১০টায় বসুরহাট পৌরসভায় নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তদন্তের বিষয়ে প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে কাদের মির্জা বলেন, সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির ও অটোচালক আলাউদ্দিন হত্যার ঘটনার যে তদন্ত তা তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ও কেন্দ্রীয় নেতা সুজিত রায় নন্দীকে দিয়ে এবং বিচার বিভাগীয় তদন্ত গোয়েন্দা সংস্থা এনএসআই ও ডিজিএফআইকে দিয়ে করাতে প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করব। তদন্তে যদি আমি বা আমার কোনো কর্মীর অপরাধ প্রমাণ হয়, তাহলে তিনি (শেখ হাসিনা) যে শাস্তি দেবেন তা আমরা মাথা পেতে নেবো।

তিনি বলেন, ওইদিন আমাকে হত্যা করার জন্য বসুরহাট পৌরসভা কার্যালয়ে দু’শর বেশি গুলি করেছে। আমার ১০-১২ জন নেতাকর্মী এখনো ঢাকায় চিকিৎসাধীন। প্রতিনিয়ত আমার নেতাকর্মীদের হয়রানি করছে প্রশাসন। 

তিনি বলেন, গত কয়েকদিনে আমার ৭-৮ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। আমার নেতাকর্মীদের বাড়িতে ডিবি পুলিশ অভিযান চালাচ্ছে। তাদের পরিবারের লোকজনকে নির্যাতন করছে। এখানে সবকিছু এক তরফা হচ্ছে। প্রশাসনও আমার বিরুদ্ধে কাজ করছে। শুক্রবারও এমপি একরামের বাড়িতে আমাকে হত্যার পরিকল্পনা করা হয়েছে। 

সংবাদ সম্মেলন শেষে বেলা সাড়ে ১১টার দিকে নেতাকর্মীদের নিয়ে পৌরভবন থেকে বের হয়ে বসুরহাট বাজারের দিকে যান মেয়র আবদুল কাদের মির্জা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //