শেখ হাসিনাকে হুমকি: বিএনপি নেতা দুদুর বিচার শুরু

টেলিভিশনের টক শোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকি দেয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহের মামলার অভিযোগ গঠনের মাধ্যমে বিচারকাজ শুরু হয়েছে।

সোমবার (মার্চ) দুপুরে চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির আদালতে মামলার শুনানি শেষে এ অভিযোগ গঠন করা হয়। আগামী ২৪ মে মামলার সাক্ষ্য শুরুর তারিখ ধার্য করেছেন আদালত।

বাদীপক্ষের আইনজীবী নিখিল কুমার নাথ বলেন, আদালত উভয়পক্ষের শুনানি শেষে অভিযোগ গঠনের আদেশ দিয়েছেন। এ সময় শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে দণ্ডবিধি ১২৪(ক)/৫০৬(২) ধারায় অভিযোগ গঠন করে পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন।

আদালত সূত্রে জানা গেছে,  ২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর ডিবিসি টেলিভিশনে রাজকাহন টক শো-তে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু তার বক্তব্যে বলেন, ‘যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছে, শেখ হাসিনারও সেভাবে বিদায় হবে’। এ বক্তব্যে ক্ষুব্ধ হয়ে ২০১৯ সালের ১৯ সেপ্টেম্বর রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগ নেতা নুরুল আলম বাদি হয়ে দণ্ডবিধি ১২৪(ক)/৫০৬(২) ধারায়  চট্টগ্রাম আদালতে মামলা দায়ের করেন।

এরপর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি সাপেক্ষে তদন্ত শেষে প্রতিবেদন প্রাপ্তির পর আজ অভিযোগ গঠনের দিন ধার্য ছিলো। এর আগে এই মামলায় দুদুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত। পরে আদালতে আত্মসমর্পণ করে জামিন পান বিএনপির এই নেতা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //