ওবায়দুলের স্ত্রী আমাকে হত্যার পরিকল্পনা করছেন: কাদের মির্জা

বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা অভিযোগ করে বলেছেন, ওবায়দুল কাদেরের স্ত্রী ইশরাতুন্নেছা কাদের আমাকে হত্যার পরিকল্পনা করছেন। আর ওবায়দুল কাদের আপনি বসে বসে তামাশা দেখছেন।

মঙ্গলবার (১৬ মার্চ) দুপুরে পৌরসভা কার্যালয়ে নিজ ফেইসবুক আইডিতে লাইভে এসে তিনি এসব কথা বলেন। কাদের মির্জা বলেন, আমার হয়ত জীবন অবসান হবে, আমাকে হয়ত কারাগারে পাঠাবে। এসব অপকর্মের হোতা ইশরাতুন্নেছা কাদের।

কাদের মির্জার মতে, দুঃখজনক হলেও সত্য আজকে আমার ওপর ও আমার নেতাকর্মীদের ওপর মন্ত্রীর সহধর্মিণী ইসরাতুন্নেছা কাদেরের নির্দেশে ব্যাপক তাণ্ডব চালাচ্ছে পুলিশ। ডিবি পুলিশ, কোম্পানীগঞ্জ থানা পুলিশ আমার ২০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে। যারা আমার সংস্পর্শে এসেছে তাদেরকে গ্রেফতার করা হচ্ছে। নোয়াখালীর পুলিশ সুপার মো. আলমগীরের নির্দেশে নোয়াখালীর ডিবি পুলিশ, কোম্পানীগঞ্জ থানার ওসি ও ওসি (তদন্ত) এর নেতৃত্বে আমার নিরীহ নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে গ্রেফতার করছে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার স্ত্রীর চাপে নীরব দর্শকের ভূমিকা পালন করতেছেন। একাত্তরের মুজিব বাহিনীর অধিনায়ক থাকাকালীন সময়ে আমাদের নেতা ওবায়দুল কাদেরকে হত্যার পরিকল্পনা করেছিল খিজির হায়াত খান, সে সময় বসুরহাটের ব্যবসায়ী আক্তার মিয়ার হোন্ডায় করে আমাদের নেতা মুক্তিযোদ্ধা আবুল খায়ের ওবায়দুল কাদেরকে মাইজদী নিয়ে গিয়েছিল। যার কারণে তিনি প্রাণে রক্ষা পেয়েছে। অথচ যারা আমার রূপালী চত্বরের তৃতীয় তলায় আলেয়া টাওয়ার আমার ব্যক্তিগত অফিসে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, ওবায়দুল কাদেরে ছবি ভাংচুর ও লুটপাট করে। সেদিন রাতে আমাকে হত্যার উদ্দেশ্যে আমার পৌর কার্যালয়ে নির্বিচারে গুলিবর্ষণ ও ককটেল বিস্ফোরণের ঘটনা যারা ঘটিয়েছে তাদেরকে গ্রেফতার করছে না।

তিনি লাইভে আরো বলেন, অস্ত্রধারীদের নিয়ন্ত্রণ করে নুরুল করিম জুয়েল, ইস্কান্দার মির্জা শামীম, উপজেলা চেয়ারম্যান শাহাব উদ্দিন, ঢাকার ব্যবসায়ী নাজমুল হক নাজিম। আর প্রশাসন নিয়ন্ত্রণ করে, মন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর।

কাদের মির্জা বলেন, সভাপতি খিজির হায়াত খান ও সাধারণ সম্পাদক নুর নবী চৌধুরী জাসদের গণবাহিনীর নেতা ছিলেন। এরা আমাদের আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা কামালকে গুলি করে হত্যা করেছে, মাস্টার নুরনবী, মুক্তিযোদ্ধা জামাল ও আমার মামা এমদাদুল হককে গুলি করেছে এবং কবিরহাটে ব্যাংক ডাকাতি করেছে। এরা এক সময় আমার কাছে স্বীকারও করেছেন। সে খিজির হায়াত ও নুরনবী চৌধুরীকে ওবায়দুল কাদের কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সেক্রেটারি বানিয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //