‘মানুষ হত্যা সরকারের স্বৈরাচারী চরিত্রের বহিঃপ্রকাশ’

মহান স্বাধীনতা দিবসের মত একটি আনন্দঘন দিনে নির্বিচারে গুলি করে মানুষ হত্যা করার এমন ঘটনাকে জাতির জন্য দুর্ভাগ্য জনক ও জাতীয় জীবনে এমন অভূতপূর্ব ঘটনা জনসমর্থনহীন সরকারের স্বৈরাচারী চরিত্রের বহিঃপ্রকাশ বলে বিবৃতি দিয়েছে ২০ দলীয় জোট। 

শনিবার (২৭ মার্চ) ২০ দলীয় জোটের সমন্বয়কারী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, জনগণের শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনকে দমানোর জন্য এমন সহিংস আচরণ থেকে বিরত থাকার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। তারা নিহতদের আত্মার মাগফেরাত কামনা ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

২০ দলীয় জোটের সমন্বয়কারী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ২০ দলীয় জোটের শীর্ষ নেতা বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান, খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম বীর প্রতীক, জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, লিবারেল ডেমোক্রেটিক পার্টির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি শায়েখ মাওলানা জিয়া উদ্দিন, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জমিয়তে ওলামায়ে ইসলামের সভাপতি মুফতি মোহাম্মদ ওয়াক্কাস, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান অ্যাডভোকেট মাওলানা আবদুর রকীব, বাংলাদেশ পিপলস লীগের সভাপতি অ্যাডভোকেট গরীবে নেওয়াজ, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট এহসানুল হুদা, এনডিপি চেয়ারম্যান কারী আবু তাহের, বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান আবু তাহের, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব অ্যাডভোকেট জুলফিকার বুলবুল চৌধুরী, এলডিপির মহাসচিব শাহাদত হোসেন সেলিম, বাংলাদেশ সাম্যবাদী দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কমরেড নুরুল ইসলাম ও বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান শাওন সাদেকী এক যুক্ত বিবৃতিতে গতকাল মহান স্বাধীনতা দিবসের মত একটি উৎসবের দিনে গণতান্ত্রিক আন্দোলনেরত কয়েক জন নাগরিককে হত্যা এবং আন্দোলনকারী অসংখ্য মানুষকে আহত করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh