‘শান্তিপূর্ণ আন্দোলনে’ গুলি চালিয়েছে প্রশাসন: বাবুনগরী

নিজেদের শান্তিপ্রিয় দাবি করে হেফাজতের আমীর জুনাইদ বাবুনগরী বলেছেন, তাদের ‘শান্তিপূর্ণ আন্দোলনে’ গুলি চালিয়ে প্রশাসন শান্তি-শৃঙ্খলা রক্ষায় ব্যর্থতার পরিচয় দিয়েছে।

শুক্রবার (২ এপ্রিল) দুপুরে হেফাজতের দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের কর্মসূচির অংশ হিসেবে হাটহাজারী ডাক বাংলো চত্বরে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

২৬ মার্চ দেশের বিভিন্ন স্থানে ‘মোদি বিরোধী আন্দোলনে পুলিশি হামলার প্রতিবাদ, নিহত ও আহতদের ক্ষতিপূরণ এবং হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের’ দাবিতে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে হেফাজত।

বাবুনগরীকে উদ্ধৃত করে হেফাজতের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মাননীয় সরকার, মাননীয় শেখ হাসিনা- আমরা আপনার দুশমন নই। আমরা আপনার শত্রু নই। আমরা আপনাকে সৎ পরামর্শ দিই। নসিহত করি। দেশবাসীকে ওয়াজ-নসিহত করিয়া আমরা শান্তি শৃঙ্খলা রক্ষা করি। ঠিক না বেঠিক?

আমরা শান্তিপ্রিয়, আমরা সন্ত্রাস চাই না। আমরা বিশৃঙ্খলা চাই না। আমরা আপনার শত্রু নই। আপনার শত্রু তারাই যারা ঘাপটি মেরে বসে আছে আপনার ঘাড়ের উপর।… সরকার আর আমাদের মাঝে দূরত্ব সৃষ্টি করছে নাস্তিকরা।

জুনাইদ বাবুনগরী বলেন, এদেশে হিন্দু থাকতে পারবে, সংখ্যালঘু হিসেবে। বৌদ্ধ থাকতে পারবে। খ্রিস্টান থাকতে পারবে। কিন্তু নাস্তিকদের ঠাঁই হতে দিব না।

নিহতের ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করার দাবি জানানোর পাশাপাশি হেফাজতের নেতাকর্মীদের বিরুদ্ধে ২৬ মার্চ ও তার পরের ঘটনায় হওয়া মামলা প্রত্যাহারের দাবিও জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //